ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

প্রতিবছর ঈদ ছাড়াও দূর্যোগে মানুষের পাশে থেকে অবদান রেখে যাচ্ছেন -প্রবাসী ইউনিয়ন

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::  পবিত্র রমজান মাসে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়ে সাধারণ মানুষের কাছে প্রশংসা কুড়িয়েছেন চকরিয়া প্রবাসী ইউনিয়ন। সংগঠনটি মসজিদের উন্নয়নে অনুদান, ক্যান্সার রোগীদের আর্থিক সহায়তা, অসহায়দের ইফতার সামগ্রী ও ছাগল দিয়ে আলোচনা এসেছেন। ৭ এপ্রিল শুক্রবার বিকাল তিনটায় চকরিয়া আবাসিক মহিলা কলেজ মাঠে এসব বিতরণ করা হয়। এরআগে সকাল দশটার দিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্ব-স্ব দরিদ্র পরিবারের কাছে পৌছে দেওয়া হয় ইফতার সামগ্রী।
এদিকে প্রবাসীদের ইফতার সামগ্রী ও ছাগল বিতরণ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। তিনি উপস্থিত থেকে হতদরিদ্রদের মাঝে এসব ইফতার সামগ্রী তুলে দেন।
এসময় তিনি বলেন, প্রবাসী ইউনিয়ন প্রতিবছর ঈদুল ফিতর, ঈদুল আজহা ছাড়াও যে কোন দূর্যোগে সহযোগিতা দিয়ে অবদান রেখেছেন। সবচেয়ে করোনাকালে সাধারণ মানুষের পাশে থেকে ব্যাপক আলোচনা এসেছেন প্রবাসীদের এই সংগঠনটি। আশা করি, এই সংগঠনটি সরকারের পাশাপাশি সবসময় সাধারণ মানুষের পাশে থাকেন।

চকরিয়া প্রবাসী ইউনিয়নের পৃষ্টপোষক শফিউল আলম বাহার জানান, সংগঠনটি দীর্ঘদিন ধরে অসহায়দের নিয়ে মানবিক কাজ করে যাচ্ছেন। করোনকালে অসহায় মানুষকে আর্থিক সহায়তা ও ত্রাণ সামগ্রীও দিয়েছেন।
তিনি আরও বলেন, পবিত্র রমজান মাসে সাধারণ মানুষের দূ:খ দূর্দশা লাগবে এবারও ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন। অসহায় ব্যক্তিদের তালিকা প্রস্তুত করে সহযোগিতা দিয়েছেন। বিশেষ করে ক্যান্সার রোগী, মসজিদ সংস্কারে অনুদান, গরীব পরিবার গুলোকে ইফতার ও ছাগল বিতরণ করেছেন।
জানা যায়, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার দরিদ্র ও বেকার যুবকদের আর্থিকভাবে স্বাভলম্বী করার জন্য এক’শ পরিবারকে ছাগল বিতরণ করেছেন। ৬টি মসজিদের উন্নয়নে প্রায় ৬ লাখ টাকা অনুদান, দেড় হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী ও তিনজন ক্যান্সার রোগীকে ১ লাখ ৬০ হাজার টাকা আর্থিক সহায়তা সহ মোট ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রবাসী ইউনিয়ন।
এসময় উপস্থিত ছিলেন, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া প্রবাসী ইউনিয়নের প্রধান উপদেষ্টা মোহাম্মদ এহেসান চৌধুরী, সহ-সভাপতি কাশেম আহমদ, আবুল কাসেম, প্রবাসী নাছির উদ্দিন ও সহ-অর্থ সম্পাদক এমডি মীর কাসেম।

পাঠকের মতামত: