ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় দিনদুপুরে ট্রাক চালককে অপহরণের চেষ্টা, টাকা ও মোবাইল লুট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে বেলাল উদ্দিন (৪০) নামের এক ট্রাক চালককে রাস্তা থেকে তুলে নিয়ে অপহরণের চেষ্টা চালিয়েছে দুবৃর্ত্তরা। ওইসময় তাকে বন্দুকের বাট দিয়ে মাথায় পিটিয়ে জখম করেছে। ঘটনার সময় প্রাণের ভয়ে পালিয়ে যাওয়ায় পথে পেছন থেকে দুই রাউন্ড গুলিবর্ষণ করলেও অল্পের জন্যে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরেছেন ওই ট্রাক চালক। মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে ডুলাহাজারা পাগলিরবিল লম্বাখোয়া রাস্তার মাথা এলাকায় ঘটেছে এ ঘটনা।

এ ঘটনায় আহত ট্রাক চালক ডুলাহাজারা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাগলিরবিল ভিলেজারপাড়ার আবুল খাইরের ছেলে বেলাল উদ্দিন ড্রাইভার বাদি হয়ে  বুধবার (৩০ আগস্ট) চকরিয়া থানায় পাঁচজনকে আসামি করে একটি এজাহার জমা দিয়েছেন।
এজাহারে আসামি করা হয়েছে একই এলাকার মৃত বাহার উল্লাহর ছেলে সাইফুল ইসলাম প্রকাশ পুতিয়া, হাসু মিয়ার ছেলে সেকাব উদ্দিন প্রকাশ বাক্কুডিয়া, নুর মোহাম্মদ এর ছেলে মোহাম্মদ কালু, মহিউদ্দিনের ছেলে শাহেদ ও বালুরচর ষোলহিস্যা আবু তাহের এর ছেলে জিয়াবুল করিম।

চকরিয়া থানায় জমা দেওয়া এজাহারে বাদি ট্রাক চালক বেলাল উদ্দিন বলেন, মঙ্গলবার বিকাল আনুমানিক পাঁচটার দিকে বাড়ি থেকে হেঁটে পাগলিরবিল লম্বাখোয়া রাস্তার মাথাস্থ ধানক্ষেত দেখতে যান। ওইসময় সেখানে আগে থেকে ওতপেতে থাকা অভিযুক্ত আসামিরা অতর্কিত গতিরোধ করে তাকে অপহরণের চেষ্টা চালায়। একপর্যায়ে তিনি জীবন বাচাতে চিৎকার চেচামেচি শুরু করে একজন বন্দুকের বাট দিয়ে মাথায় পিটিয়ে তাকে জখম করে। এসময় আরেকজন তার অন্ডকোষ চেপে ধরে হত্যার চেষ্টা করে।
একপর্যায়ে তিনি প্রানের ভয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে চেষ্টা করলে দুবৃর্ত্তরা পেছন থেকে দুই রাউন্ড গুলিবর্ষণ করে। তবে ওইসময় তিনি অল্পের জন্যে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরেছেন বলে জানান ভিকটিম।

ভিকটিম বেলাল উদ্দিন এজাহারে আরও বলেন, ঘটনার সময় তার চিৎকার চেচামেচি শুনে আশপাশের লোকজন এগিয়ে আসতে দেখে অপহরনকারী দুবৃর্ত্তরা পকেট থেকে নগদ সাড়ে ১১ হাজার টাকা ও একটি মোবাইল ফোন লুটে নিয়ে সটকে পড়ে। পরে তিনি পুলিশের জরুরি সেবা ৯৯৯ এ বিষয়টি জানালে তাৎক্ষণিক চকরিয়া থানার এসআই গোলাম ছরওয়ার এর নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে অভিযান পরিচালনা করেন। ততক্ষণে অপহরনকারী দুবৃর্ত্তরা ওই এলাকা থেকে গা ঢাকা দেন।

ঘটনার পর উপস্থিত লোকজন ও পরিবার সদস্যরা গুরুতর আহত অবস্থায় ভিকটিম ট্রাক চালক বেলাল উদ্দিনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করেন। ভিকটিম বেলাল উদ্দিনের অভিযোগ, মুক্তিপণ আদায়ের জন্য পরিকল্পিত ভাবে তাকে অপহরণের চেষ্টা চালিয়েছে দুবৃর্ত্তরা।

স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা জানিয়েছেন, চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাহাড়ি অঞ্চলে ইতোপূর্বেও অনেকবার অপহরণের ঘটনা ঘটেছে। মুলত মুক্তিপণ আদায়ের জন্য কতিপয় সন্ত্রাসী চক্র এই অপকর্মে মেতে উঠে। অবশ্য ইতোপূর্বে এইধরনের অপহরণ বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে বনের রাজা ইউনুস নামের একজন নিহতও হয়েছেন।

পাঠকের মতামত: