ঢাকা,বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় গোয়ালঘর থেকে গরু চুরি জনগনের হাতে গরুসহ চোর আটক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় গরু চুরি ঠেকাতে রাত জেগে পাহারা দিয়ে এবার জনতা জয়নাল আবেদিন (৩৩) নামের গরু চোর চক্রের এক সদস্যকে আটক করে পুলিশে দিয়েছে। বৃহস্পতিবার ভোররাতে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের চা-বাগান এলাকার একটি বসতবাড়ির গোয়ালঘর থেকে গরু চুরি করে পালানোর সময় জনতা গরুসহ ওই ব্যক্তিকে হাতেনাতে আটক করে। তবে ওইসময় চোর চক্রের অপর দুই সদস্য পালিয়ে গেছে।

আটককৃত জয়নাল আবেদীন উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলি এলাকার ইসলাম আহমদের ছেলে। তার স্বীকারোক্তি মতে পালিয়ে যাওয়া অপর দুইজন হলেন একই এলাকার শহর মুল্লুকের ছেলে আরিফুল ইসলাম ও মহেশখালী উপজেলার জাহাঙ্গীর আলম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজারা ইউনিয় পরিষদের প্যানেল চেয়ারম্যান মো.শওকত আলী বলেন, ইদানিং এলাকায় গরু চুরির উপদ্রব বেড়ে যাওয়ায় এলাকাবাসিকে এব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়। এরপর থেকে এলাকার লোকজন গরু চুরি ঠেকাতে রাত জেগে পাহারা দিতে শুরু করে। সর্বশেষ বৃহস্পতিবার ভোররাত আনুমানিক তিনটার দিকে চা-বাগান এলাকার হারুনর রশিদের বাড়ির গোয়াল থেকে একটি গরু চুরি করে নিয়ে যাচ্ছিলেন চোরের দল। ঘটনাটি আঁচ করতে পেরে এলাকার লোকজন ধাওয়া করে একজনকে গরুসহ আটক করে। তবে ওইসময় অপর দুইজন পালিয়ে যায়।

প্যানেল চেয়ারম্যান বলেন, রাতে ঘটনাটি চকরিয়া থানার ওসিকে জানাই। তিনি ঘটনাস্থলে থানার এসআই আবদুল বাতেনসহ পুলিশের একটিদলকে পাঠান। পরে পুলিশের হাতে গরুসহ আটক ব্যক্তিকে সৌর্পদ্দ করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ডুলাহাজারা ইউনিয়নের চা-বাগান এলাকার বসতবাড়ির গোয়াল ঘর থেকে গরু চুরি করে পালানোর সময় জনতা একজনকে হাতেনাতে আটক করে পুলিশে সৌর্পদ্দ করেছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। #

পাঠকের মতামত: