ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় উপকূলীয় অঞ্চলের বন্যাদুর্গত জনপদ পরিদর্শন ও ত্রান সামগ্রী বিতরণে -জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
অবিরাম ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার তাণ্ডবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত চকরিয়া উপজেলার উপকূলীয় অঞ্চলের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান। গতকাল সোমবার ১৪ আগস্ট সকালে জেলা প্রশাসক চকরিয়া উপজেলার উপকূলীয় অঞ্চলের বদরখালী, পশ্চিম বড়ভেওলা ইউনিয়নসহ কয়েকটি এলাকা পরিদর্শন করেছেন।

দুপুরে জেলা প্রশাসক শাহীন ইমরান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বদরখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বন্যাদুর্গত ৫০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরে হোছাইন আরিফ এর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ জাবেদ মাহমুদ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার, উপজেলা সমবায় অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বদরখালী ইউনিয়ন পরিষদের সকল সদস্য, বদরখালী সমিতির পরিচালক, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, সম্প্রতি সময়ে চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীতে পাহাড়ি ঢল ও ভারী বর্ষণের কারণে লোকালয়ে ভয়াবহ বন্যা হয়েছে।
বানের পানিতে তলিয়ে গিয়ে চকরিয়া উপজেলার রাস্তাঘাট বেড়িবাঁধ থেকে শুরু করে বিভিন্ন অবকাঠামো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। পাশাপাশি বন্যায় উপকূলীয় অঞ্চলের চিংড়িজোনের মাছ, ক্ষেতের ফসল ও জনগণের সম্পদের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।

ইউএনও জেপি দেওয়ান বলেন, জেলা প্রশাসক মহোদয় বন্যায় চকরিয়া উপজেলার ক্ষয়ক্ষতি ও দুর্গত জনপদের মানুষের সার্বিক অবস্থা দেখতে এলাকা পরিদর্শন করেছেন। এসময় তিনি বদরখালী ইউনিয়নে বন্যাদুর্গত পাঁচশত পরিবার ও চকরিয়া পৌরসভার সাতশত দুর্গত পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ত্রান সামগ্রী বিতরণ করেছেন।
পরিদর্শনকালে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান
বন্যাদুর্গত মানুষের জন্য সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট বেড়িবাঁধ সংস্কারে ব্যবস্থা নেওয়া হবে বলেও নিশ্চিত করেন।

পাঠকের মতামত: