ঢাকা,বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪

খুটাখালীতে বসতবাড়িতে হামলা-লুট: মহিলাসহ আহত ৩

মোঃ নিজাম উদ্দিন:
চকরিয়ার খুটাখালী ইউনিয়নে বসতবাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। হামলাকালে গর্ভবতী মহিলাসহ ৩ জন আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর ফুলছড়ির খাসঘোনা নামক এলাকায় এ ঘটনা ঘটে। বর্ণিত এলাকার মৃত আব্দুল জব্বারের পুত্র আব্দুল হাকিম (৫২) অভিযোগে জানায়, নারিকেল গাছে বোটের রশি বাঁধা সংক্রান্ত তুচ্ছ বিষয় নিয়ে তার বসতবাড়িতে লাটি, দা, কিরিচ, ছুরি নিয়ে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে।
এসময় বাড়িঘর ভাঙ্গচুর করে তার স্ত্রী রহিমা বেগম, নয় মাসের গর্ভবতী পুত্রবধু নুরজাহান ও পুত্র রুহুল কাদেরকে মারধর করে গুরুতর আহত করে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা বসতবাড়ির আরমারি ভেঙ্গে মহিষ বিক্রির এক লাখ বিশ হাজার নগদ টাকা ও দুই ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। আব্দুল হাকিম আরো জানায়, তার পার্শ্ববর্তী বাড়ির প্রতিপক্ষ মৃত তজিম উল্লাহর পুত্র মনির আহমদ কশাই জানতে পারে বৃদ্ধ আব্দুল হাকিমের বাড়িতে মহিষ বিক্রির টাকা রয়েছে। ওই টাকা লুট করতে তুচ্ছ ঘটনায় এ হামলা চালায়। এতে মনির আহমদের ভাই নুর মোহাম্মদ, শশুড়বাড়ি ফুলছড়ির বাঁশকাটা এলাকার নুর হোছনের পুত্র দেলোয়ার, আনোয়ার, প্রকাশ নাম ভেক্ষা মিয়ার পুত্র সাগর, জামাল পুতুর পুত্র ফারুকের নেতৃত্বে ৩০-৪০ জন দুর্বৃত্ত এ হামলা ও লুটপাট চালিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান জানায়, এ বিষয়ে আমাকে কেউ জানায়নি। খবর নিয়ে দেখবেন এবং অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।

পাঠকের মতামত: