ঢাকা,রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সমৃদ্ধ শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তোলা -কক্সবাজার যুবলীগ

News Pic. 1প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলার সভাপতি মোঃ খোরশেদ আলম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সমৃদ্ধ শোষণ মুক্ত বাংলাদেশ গড়ে তোলা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল ঠিক সে মুহুর্তে স্বাধীনতার পরাজিত শত্রুরা ৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা ও যুবলীগ প্রতিষ্ঠাতাকে স্ব-পরিবারে হত্যা করে। দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ রাষ্ট্র ক্ষমাতায়। শেখ হাসিনা’র নেতৃত্বে বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা আজ ডিজিটাল বাংলাদেশে রূপান্তর হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে যুবলীগের প্রত্যেক নেতাকর্মীকে বঙ্গবন্ধু’র আদর্শ ও শেখ হাসিনা’র নেতৃত্বে এগিয়ে যেতে হবে। তিনি যুবলীগের প্রত্যেক নেতাকর্মীকে রাষ্ট্র নায়ক শেখ হাসিনা’র ভ্যানগার্ড হিসাবে কাজ করতে হবে উল্লেখ করে বলেন, আগামী জাতীয় নির্বাচনে নৌকা’র বিজয় নিশ্চিত করতে যুবলীগকেই দায়িত্ব নিতে হবে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকাল ৪টায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত যুবলীগের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী বলেছেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাতির পিতার সংগ্রামী ও কর্মময় জীবন, তাঁর আদর্শ, বাংলার মানুষের প্রতি তাঁর ভালবাসা, বাঙালি জাতির অধিকার, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় তাঁর অবদান ভবিষ্যত প্রজন্মের কাছে তোলে ধরতে হবে। তার জন্য কক্সবাজার জেলার প্রত্যেক উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আগস্ট মাসে কর্মী সভার আয়োজন করতে হবে।

বর্ধিত সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু ও যুবলীগ প্রতিষ্ঠাতাসহ ১৫ আগস্টের কালো রাত্রিতে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভায় সর্বসম্মতভাবে জাতীয় শোক দিবস পালনে গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে ১৫ আগস্ট সকাল ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন ও কালো পতাকা উত্তোলন। সকাল ৬:৩০টায় কালো বেইজ ধারণ, সকাল ৭টায় জাতির জনক বঙ্গবন্ধু ও যুবলীগ প্রতিষ্ঠাতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পন, সকাল ৯টায় শোক র‌্যালী, সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচীতে অংশগ্রহণ। ২১ আগস্ট সকাল ১০টায় কোরআনখানি ও ফাতেহা পাঠ। বিকাল ৩টায় আলোচনা সভা, সন্ধ্যা ৬টায় মেজবান। উল্লেখিত কর্মসূচী সমূহ কক্সবাজার জেলার সকল উপজেলা ও ইউনিয়ন শাখায় পালন এবং সকল শাখা সংগঠনকে আগামী ১০ আগস্টের মধ্যে প্রস্তুতি সভা করার জন্যও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সহ-সভাপতি সোহেল আহমদ বাহাদুর, যুগ্ন-সাধারণ সম্পাদক বাবুল ইসলাম বাহাদুর, সাংগঠনিক সম্পাদক জাফর আলম, জেলা যুবলীগ নেতা বদিউল আলম আমির, বেন্টু দাশ, তপন কান্তি দাশ, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়া, পৌর যুবলীগের যুগ্ন-আহবায়ক ডালিম বড়–য়া, আছাদ উল্লাহ, শাহেদ মোঃ এমরান, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেকার উদ্দিন পুতু, সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো, টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, পেকুয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো: বারেক, চকরিয়া পৌর যুবলীগের সভাপতি হাসাঙ্গীর হোসাইন, সাধারণ সম্পাদক আজিজুল হক সোহেল, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা যুবলীগের আহবায়ক আনছারুল করিম, যুগ্ন-আহবায়ক কাইছারুল হক বাচ্চু, কুতুবদিয়া উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী প্রমুখ।

পাঠকের মতামত: