ঢাকা,বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

খুটাখালীতে চাল কেটে ৬টি দোকানে দুর্র্ধষ চুরি, ৫ লাখ টাকার মালপত্র লুট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলার খুটাখালী বাজারে চালের টিন কেটে ৬টি দোকানে দুর্র্ধষ চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় চোরের দল ৬ টি দোকান থেকে প্রায় ৫ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। রবিবার (১২ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার খুটাখালী বাজারের মহাসড়কস্থ আলম ফার্মেসী, আলোকিত ইলেকট্রিক, মক্কা ইলেকট্রনিক্ম, সোলতান ফ্যাশন, একটি বাড়ী, একটি খামার অফিস, মসজিদ সড়কের ফিরোজের মুদি দোকানে এই চুরির ঘটনা ঘটে।

খুটাখালী বাজারের আলম ফার্মেসীর মালিক মোঃ হেফাজত জানান,শনিবার রাত পৌনে ১ টার দিকে তারা প্রতিদিনের ন্যায়ে দোকান বন্ধ করে চলে যায়। পরে রাতে দোকান ঘরের ওপরের টিনের চাল কেটে মোবাইল ও মালামাল নিয়ে যায় চুরের দল।

তিনি আরো জানান, একই সাথে ওই সময় চোরের দল পার্শ্ববর্তী আলোকিত ইলেকট্রিক সেন্টারেও চুরির ঘটনা ঘটায়। ওই দোকান থেকে মোবাইল, ইলেকট্রিক তার ও নগদ ২৫ হাজার টাকাসহ মালামাল নিয়ে যায়।

ভুক্তভোগী আল মক্কা ইলেকট্রিকের মালিক আরফাতুল ইসলাম জানান, সকালে এসে দেখেন দোকানের ক্যাশবাক্স থেকে নগদ টাকা প্রায় অর্ধ শতাধিক মোবাইল ও ইলেকট্রনিক পন্য নিয়ে গেছে চোরেরা।

একই মার্কেটের সোলতান ফ্যাশনের মালিক গফুর জানান, চোরেরা দোকানের টিনের চাল কেটে ক্যাশ ভেঙে টাকা ও মালামাল নিয়ে গেছে। মসজিদ সড়কের মুদি দোকানদার ফিরোজ জানান, তার মুদি দোকানের পিছনের দরজা ভেঙে নগদ ২৫ হাজার টাকা ও ১০ হাজার টাকার মতো সিগারেট নিয়ে গেছে। তবে ওষুধ ব্যবসায়ী হেফাজতের দোকানের চালার টিন কেটে চোরের দল ভিতরে প্রবেশ করার সিসিটিভি ফুটেজ বর্তমানে থানা পুলিশের হেফাজতে রয়েছে।

খুটাখালী বাজারের ব্যবসায়ীদের ধারণা সংঘবদ্ধ কিশোর গ্যাং এর সঙ্গে জড়িত থাকতে পারে। গত ২৩ আগষ্ট বাজারের খুটাখালী খবর বিতান ও ইজিলোড দোকনে দুর্র্ধষ চুরির বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি বাজার কমিটি ও আইনশৃঙ্খলা বাহিনী। এ চুরি ঘটনায় কোনো ব্যবস্থা না নেওয়ায় চোরচক্র একের পর এক অপকর্ম চালিয়ে যাচ্ছে।

এদিকে দোকান চুরির খবর পেয়ে এদিন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চকরিয়া থানা পুলিশের এসআই মুজিবুর রহমান। এসময় ইউপি চেয়ারম্যান আবদুর রহমান, আ’লীগ সভাপতি জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক বাহাদুর হক, বাজার কমিটির সভাপতি শফিউল আলম, মেম্বার আবদুল আউয়াল, অলি আহমদ, তারেকুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সাথে ছিলেন।

ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক বাহাদুর হক বিষয়টি দুঃখজনক জানিয়ে বলেন, এ বিষয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আইনের আশ্রয় নিতে পরামর্শ দেয়া হয়েছে।

খুটাখালী ইউপি চেয়ারম্যান আবদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৬ টি দোকানের মধ্য ৫ টিতে চালা কেটে ও একটিতে পিছনের দরজা ভেঙ্গে চোরের দল চুরি করে মালামাল নিয়ে গেছে। এ ঘটনায় বাজার উপদেষ্টা কমিটির সদস্যদের নিয়ে রাতে জরুরী বৈঠক রয়েছে। বৈঠকের সিদ্ধান্তমতে পরবর্তী কার্যক্রম পরিচালনা করা হবে।

চকরিয়া থানার এসআই মুজিবুর রহমান জানান, এই চুরির ঘটনায় থানায় মৌখিক অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসময় জব্দ করা হয়েছে চুরির সরঞ্জাম। লিখিত অভিযোগ পেলে পুলিশ এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

 

পাঠকের মতামত: