ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পেকুয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভ

পেকুয়া প্রতিনিধি ::  পেকুয়ায় সদ্য ঘোষিত ছাত্রদলের কমিটি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিক্রিয়া সৃষ্টির পর্যায়ে যোগ্যদের পদবঞ্চিত করেছে এমন অভিযোগ বিক্ষোভ করেছে দলীয় নেতাকর্মীরা।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে পেকুয়া বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে অফিস কক্ষের তালা ভেঙে প্রতিবাদ মিছিল করে পদবঞ্চিতরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক শওকত হোসেন বিজয়। তিনি বলেন, যারা দীর্ঘদিন দলের অসময়ে মামলা হামলা সহ্য করে সাবেক মন্ত্রী, স্থায়ী কমিটির সদস্য জননেতা সালাউদ্দিন আহমেদের আদর্শ বুকে লালন করে জাতীয়তাবাদের স্লোগান দিয়েছে তাদের কে মূল্যায়ন করা হয়নি। আত্বীয়করণ করে কমিটি ঘোষণা ছাড়াও ছাত্রলীগের অনুসারীদের পদ দেয়া হয়েছে। তা ইতোমধ্যে ডকুমেন্টস সহকারে ফেসবুকে ভাইরাল হয়েছে।

এছাড়াও পদবঞ্চিত নেতারা আরো বলেন, অযোগ্য অছাত্র বিবাহিতদের অগ্রাধিকার দিয়ে সিনিয়র জুনিয়র সমন্বয় না করে টাকা ও স্বজন প্রীতির মাধ্যমে এ বিতর্কিত আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

এমনকি বিএনপি প্রতিষ্ঠাকাল থেকে এই রকম অযোগ্য কমিটি আসে নাই বলেও মন্তব্য করেন প্রবীণ অনেক নেতা।

সাংগঠনিক ভাবে বিলুপ্ত প্রায় পেকুয়া উপজেলা বিএনপি দলের কঠিন সময় ত্যাগীদের অবমূল্যায়ন করায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন পদবঞ্চিত ওই নেতাকর্মীরা। তারা কমিটি বাতিল করে যোগ্য নেতাদের মূল্যায়ন করার দাবী জানান।

এসময় উপস্থিত নেতাকর্মীদের মধ্যে ছিলেন, সাবেক সহ-সভাপতি জয়নাল আবেদীন, সাবেক সি: যুগ্ন-সম্পাদক শওকত হোছেন বিজয়, সাবেক যুগ্ন সম্পাদক আবু হানিফ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক এম.এ রহিম, সাবেক সহ সাধারণ সম্পাদক আব্দুল আলীম, সাবেক যোগাযোগ বিষয়ক সম্পাদক আব্দু রহিম, বি এম আই কলেজের সভাপতি সালমান সাকি, সাবেক সদস্য আলী হোছাইন মোজাহিদ, সেলিম, মিসবাহ, আরিফুল ইসলাম শুভ হাসিবুল ইসলাম খোকা, জাকের হোছাইন প্রমুখ।

উল্লেখ্যঃ গত ১ সেপ্টেম্বর এম ফরহাদ হোছাইনকে আহ্বায়ক ও মোঃ মারুফুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন জেলা কমিটির সভাপতি সম্পাদক।

পাঠকের মতামত: