ঢাকা,বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

অস্ত্র কারখানায় সফল অভিযান

মহেশখালীর হোয়ানকে পাঁচটি অস্ত্রসহ কারিগর গ্রেফতার

মহেশখালী প্রতিনিধি :: কক্সবাজারের মহেশখালী থানা পুলিশ উপজেলার হোয়ানক ইউনিয়নের জামাল পাড়ায় একটি অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে দ্বীপের শীর্ষ অস্ত্র ব্যবসায়ী মাহামুদুল করিম প্রকাশ মাদুইয়্যা (৩৫) নামের এক অস্ত্র তৈরির কারিগর কে গ্রেফতার করেছে।

সে হোয়ানক ইউনিয়নের জামাল পাড়া গ্রামের মৃত দলিলুর রহমানের পুত্র। পুলিশ তার কাছ থেকে ৫টি দেশীয় তৈরি অস্ত্র সহ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। আজ ১১ আগস্ট দুপুর একটায় এ অভিযান পরিচালিত হয়।

মহেশখালী-কুতুবদিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম চকরিয়া নিউজকে জানান, গ্রেফতারকৃত মাহামুদুল করিম প্রকাশ মাদুইয়্যা তার নিজ বাড়ি সহ বিভিন্ন স্থানে অস্ত্র তৈরি করে তা দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ১১ আগস্ট দুপুর ১টার দিকে তার বাড়িতে অভিযান চালিয়ে ৫টি দেশীয় তৈরী অস্ত্রসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, গ্রেফতারকৃত অস্ত্র তৈরির কারিগর এর বিরুদ্ধে পূর্ব থেকেই অস্ত্র তৈরির গোপন সংবাদ ছিল।

এ বিষয়ে দীর্ঘদিন নজরদারির পর তার নিজ বাড়িতে অস্ত্র তৈরির সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে পাঁচটি অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হচ্ছে।

পাঠকের মতামত: