ঢাকা,রোববার, ২৪ অক্টোবর ২০২১

চকরিয়া পৌরসভার উদ্যোগে পৌরবাসির জন্যই ফ্রি করোনা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সর্বস্তরের পৌরবাসির জন্য ফ্রি করোনা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম অব্যাহত রয়েছে। কার্যক্রমের অংশহিসেবে বুধবার ৪ আগস্ট চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডে চকরিয়া ক্যামব্রিয়ান স্কুলে ফ্রি করানা ভ্যাকসিন এর নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে। তাঁরআগে এদিন চকরিয়া ক্যামব্রিয়ান স্কুলে ফ্রি করানা ভ্যাকসিন এর নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিল জাফর আলম মোহাম্মদ কালু, পৌরসভার নিবন্ধক কর্মকর্তা মো.হায়দার আলী, টিকাদান সুপারভাইজার মো.নাজিম উদ্দিন এবং পৌরসভার নিবন্ধন বিভাগের সকলস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, করোনা ভ্যাকসিন বা টিকাদানে নিবন্ধন কার্যক্রমটি চকরিয়া পৌরসভার সর্বস্তরের জনগনের জন্য উন্মুর্থ আছে। পৌরসভার স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জনগনের মাঝে এই সেবাটি নিশ্চিত করা হচ্ছে। ইতোমধ্যে পৌরসভার প্রায় ওয়ার্ডে ফ্রি নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, পর্যায়ক্রমে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি সরকারি নির্দেশনা অনুযায়ী পৌরবাসিকে যাদের বয়স ২৫ বছর এর উপরে তারা এই নিবন্ধন করতে পারবেন বলে নিশ্চিত করেছেন। নিবন্ধন করতে আসার সময় সবাইকে ভোটার আইডি কার্ড ও ব্যবহিত মোবাইল ফোন সঙ্গে নিয়ে আসতে অনুরোধ করেছেন।

############################

সুরাজপুর মানিকপুর ইউনিয়নে করোনা প্রতিরোধ ফ্রি রেজিষ্ট্রেশন ও টিকাদান বিষয়ক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা সুরাজপুর মানিকপুর ইউনিয়নে শ্রেণী-পেশার নাগরিকদের উপস্থিতিতে করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা বুধবার ৪ আগস্ট ইউপি পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম।

সভায় ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, করোনা ভ্যাকসিন বা টিকার বিষয়ে যারা গুজব ছড়াবে তাদের ছাড় দেয়া হবে না। তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। আপনারা তাদের চিহ্নিত করুন। তিনি বলেন আমি চেষ্টা করছি, আমার ইউনিয়নে শতভাগ জনগনকে টিকার আওতায় আনতে। এতে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। সেইজন্য আগামীকাল (৫ আগস্ট) থেকে প্রতি ওয়ার্ডে ইউনিয়ন পরিষদের উদ্যোগে জনগনের মাঝে ফ্রি করোনা টিকার রেজিষ্ট্রেশন করা হবে।

তিনি উপস্থিত জনগনের উদ্দেশ্যে বলেন, আপনারা সকলে রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণ করবেন। সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে আগামী ০৮ তারিখ মানিকপুর বেগম সাফিয়া খাতুন, ০৯ তারিখ মানিকপুর মহিলা মাদ্রাসা এবং ১১ তারিখ মানিকপুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে টিকা দেয়া হবে।

চেয়ারম্যান আজিমুল হক আরো বলেন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ের যারা টিকা দিবে না, তাদের কোনো সরকারি সহায়তা দেয়া হবে না। টিকা না দিলে সকল কিছু থেকে বঞ্চিত হবে। একইসঙ্গে ইউনিয়নের প্রতিটি স্টেশনে যে সকল দোকানদার মাস্ক ছাড়া মালামাল বিক্রি করবে তাদেরও জরিমানার আওতায় আনা হবে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

অনুষ্ঠিত সভায় সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি এলাকার মসজিদের ইমাম, মন্দিরের ধর্মীয় গুরু, বৌদ্ধ বিহারের পুরোহিত, পল্লী চিকিৎসক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এবং ইউনিয়ন পরিষদের সকল সদস্য উপস্থিত ছিলেন। সভায় তিনি ইউনিয়ন পরিষদের সঙ্গে ইউনিয়ন ছাত্রলীগ এবং যুবলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দকে টিম গঠন করে ফ্রি রেজিষ্ট্রেশন কার্যক্রম সহযোগিতা করার জন্য নির্দেশ দেন।

 

 

পাঠকের মতামত: