ঢাকা,মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

এস এ পরিবহনের কাভার্ডভ্যানে তল্লাশি, গ্রেপ্তার ১

চকরিয়ায় প্রসাধনী সামগ্রীর মোড়কে ৭০ লাখ টাকার ইয়াবা জব্দ (ফলোআপ)

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়ায় প্রসাধনী সামগ্রীর মোড়কে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৭০ লাখ টাকার ইয়াবা জব্দ করেছে র‌্যাব। জব্দকৃত ইয়াবার পরিমাণ ২৩ হাজার ১৫৫ পিস। গত সোমবার দিবাগত রাতে চকরিয়া পৌরশহরের চিরিঙ্গায় চেকপোস্ট বসিয়ে এস এ পরিবহনের পার্সেল বহনকারী কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত রোকন মিয়া (৩২) নামে এক ইয়াবা পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। সে হবিগঞ্জ জেলার মাধবপুর থানার বুল্লা গ্রামের বাবুল মিয়ার ছেলে। এঘটনায় গতকাল মঙ্গলবার চকরিয়া থানায় র‌্যাবের পক্ষ থেকে একটি মামলা রুজু এবং জব্দকৃত ইয়াবা ও কারবারীকে সোপর্দ করা হয়।

চকরিয়া থানা পুলিশ ও র‌্যাব সূত্রে জানা যায়, কক্সবাজার থেকে ইয়াবার এই চালানটি সংগ্রহের পর তা ঢাকায় পাচারের জন্য এস এ পরিবহন চকরিয়া শাখায় বুকিং দেয়। ইয়াবাভর্তি ওই প্যাকেটের আবরণে ছিল ফেয়ার অ্যান্ড লাভলীসহ নানা প্রসাধনী সামগ্রী। অপরদিকে ইয়াবা কারবারী যাত্রীবাহী মাইক্রোবাসে চেপে চট্টগ্রাম যাচ্ছিল। এই খবর গোপন সংবাদের ভিত্তিতে পেয়ে র‌্যাব চট্টগ্রামের একটি দল চকরিয়া পৌর কিচেন মার্কেটের সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করলে যাত্রীবাহী মাইক্রোবাস থেকে একজন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তাকে আটকের পর তার স্বীকারোক্তি মতে এস এ পরিবহনের পার্সেল বহনকারী কাভার্ড ভ্যানটিতেও তল্লাশি চালায়। এ সময় জব্দ করা হয় ইয়াবার চালানটি।

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তারকৃত রোকন মিয়া স্বীকার করেছে, সে দীর্ঘদিন ধরে বিভিন্ন কায়দায় ইয়াবা পাচার করে আসছিল দেশের বিভিন্ন স্থানে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম চকরিয়া নিউজকে জানান, এস এ পরিবহনের পার্সেল বহনকারী কাভার্ড ভ্যান থেকে ইয়াবা উদ্ধার এবং ইয়াবা কারবারির বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে থানায় এজাহার দিলে তা মামলা রুজু করা হয়।

পাঠকের মতামত: