ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

অবিভক্ত চকরিয়া আ.লীগের সভাপতি নুরুল কাদেরের মৃত্যুতে এমপি জাফরের শোক

নিজস্ব প্রতিবেদক ::
কক্সবাজারের অবিভক্ত চকরিয়া (পেকুয়াসহ) উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্ষিয়ান রাজনীতিবিদ নুরুল কাদের (বিকম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। রবিবার (১ আগষ্ট) দুপুরে তিনি চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র ও কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি চকরিয়া পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড কাহারিয়া ঘোনা গ্রামের বাসিন্দা।
এদিকে প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। এক শোক বার্তার মরহুমার আত্মার মাগফেরাত কামনা করাসহ শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
চকরিয়া পৌরসভার বন্যা কবলিত বড়ুয়া পাড়া ও রাখাইন পাড়ায় ৫০ বস্তা চাল প্রদান ঃ
এদিকে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমের পক্ষ থেকে বন্যা কবলিত চকরিয়া পৌরসভার বড়ুয়া পাড়া ও রাখাইন পাড়ার কয়েকশত পরিবারের জন্য ত্রাণ হিসেবে ৫০ বস্তা চাল দেওয়া হয়েছে। গত শনিবার বিকেলেই বড়ুয়া পাড়া ও রাখাইন পাড়ার সমাজ কমিটির নেতৃবৃন্দের মাধ্যমে এই চাল প্রদান করা হয়।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, চকরিয়ায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে এমপি মহোদয়ের পক্ষ থেকে রান্না করা, শুকনো খাবার বিতরণ অব্যাহতভাবে চলছে। পাশাপাশি এমপির পক্ষ থেকে পৌরসভার বড়ুয়া পাড়া ও রাখাইন পাড়ার বন্যা কবলিত কয়েকশ পরিবারকে ত্রাণ হিসেবে ৫০ বস্তা চাল প্রদান করা হয়েছে গত শনিবার বিকেলে।
তিনি জানান, বড়ুয়া পাড়া ও রাখাইন পাড়ার সমাজ কমিটির নেতৃবৃন্দের মাধ্যমে এমপি মহোদয়ের পক্ষ থেকে ৫০ বস্তা চাল প্রদান করা হয়েছে। পরে দুই পাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে এই বিতরণ করা হয়। এই পর্যন্ত এমপির পক্ষ থেকে প্রায় ৩১ হাজার পরিবারকে এই সহায়তার আওতায় আনা হয়েছে। যোগ করেন ব্যক্তিগত সহকারী।

পাঠকের মতামত: