ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ৩১ হাজার দুর্গত পরিবারে খাবার দিয়েছে এমপি জাফর

এম.জিয়াবুল হক, চকরিয়া :: অব্যাহত ভারী বর্ষণ পরবর্তী মাতামুহুরী নদীতে পাহাড়ি ঢলের প্রভাবে কক্সবাজারের চকরিয়া উপজেলাজুড়ে ভয়াবহ বন্যা সৃষ্টি হয়েছে। এতে চরম খাবার সংকটে থাকা পরিবারগুলোর মাঝে রান্না করা ও শুকনো খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। এইপর্যন্ত ৩১হাজার বন্যাদুর্গত পরিবারে রান্নাকরা খাবার দিয়েছেন সাংসদ জাফর আলম। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী। সর্বশেষ শনিবার ৩১ জুলাই উপজেলার কোনাখালীতে বন্যাদুর্গত হাজারো পরিবারের মাঝে এমপি জাফর আলমের পক্ষে রান্নাকরা খাবার পৌঁছে দিয়েছেন আওয়ামীলীগের স্থানীয় নেতাকর্মীরা।

এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানিয়েছেন, ভয়াবহ বন্যায় খাবার সংকটে থাকা পরিবারগুলোর মাঝে রান্না করা ও শুকনো খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন এমপি জাফর আলম। চতুর্থ দিনের মতো এমপি জাফর আলমের পক্ষ থেকে অন্যান্য ইউনিয়নের পাশাপাশি কোনাখালী ইউনিয়নে দ্বিতীয়বার এক ও দুই নম্বর ওয়ার্ডের বন্যার্ত পরিবারগুলোর জন্য রান্না করা খাবার পৌঁছে দিয়েছেন।

এই কার্যক্রমের দায়িত্ব দেওয়া হয় কোনখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম ও চবি ছাত্রলীগ নেতা মনসুর আলমকে। তারা গত দুইদিন ধরে নৌকায় করে বাড়ি বাড়ি গিয়ে নতুন করে হাজারো পরিবারসহ দুই হাজার পরিবারে রান্না করা খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

আমিন চৌধুরী বলেন, বন্যাকবলিত এলাকায় পানিবন্দি থাকা পরিবারগুলোর মাঝে এমপি মহোদয়ের পক্ষ থেকে রান্না করা বিরিয়ানী ও শুকনো খাবার বিতরণ কার্যক্রম অব্যাহতভাবে চলছে। এই পর্যন্ত ৩১ হাজার হাজার পরিবারকে এই কার্যক্রমের আওতায় আনা হয়েছে। এতে বন্যা কবলিত এলাকার পরিবারগুলো খুব খুশি। এমপি মহোদয়ের এই তৎপরতা অব্যাহত থাকবে।

 

পাঠকের মতামত: