ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় বন্যার দুর্যোগ পরিস্থিতিতে পল্লী বিদ্যুত থাকবেনা ১০ ইউনিয়নে

এম.জিয়াবুল হক, চকরিয়া :: ভারিবর্ষণ ও মাতামুহুরী নদীতে উজান থেকে নেমে আসা বানের পানিতে চকরিয়া উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার এই পরিস্থিতিতে ডুবে রয়েছে হাজারো বসতবাড়ি ও ফসলীজমি এর মধ্যেও গত তিন দিন ধরে চকরিয়ায় পল্লী বিদ্যুৎ সচল রাখার চেষ্টা চালিয়েছেন কর্তৃপক্ষ। কিন্তু বন্যা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় উপজেলার অন্তত ১০ ইউনিয়নে পল্লী বিদ্যুতের সরবরাহ থাকবেনা বলে জানিয়েছেন কক্সবাজার পল্লী বিদ্যুত সমিতি।

পল্লী বিদ্যুত সমিতি চকরিয়া আঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. মোছাদ্দেকুর রহমান জানিয়েছেন, বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চকরিয়া উপজেলার কাকারা, সুরাজপুর-মানিকপুর, লক্ষ্যারচর, কৈয়ারবিল, বরইতলী, হারবাং, পূর্ববড়ভেওলা, বিএমচর ও কোনাখালী ইউনিয়নের আংশিক এলাকায় পল্লী বিদ্যুতের সংযোগ বন্ধ থাকবে।

তিনি জানান, আমরা কঠিন বন্যা পরিস্থিতির মধ্যেও গত তিনদিন পল্লী বিদ্যুতের সংযোগ স্বাভাবিক রাখার চেষ্টা করেছি। কিন্তু ২৮ জুলাই রাত থেকে বন্যার অতিরিক্ত পানিতে সমগ্র এলাকা তথা বসতবাড়ি, বিদ্যুতের মিটার ও ফসলীজমি ডুবে যাওয়ায় এবং বিদ্যুতে খুটি ভেঙ্গে পড়ে আশংঙ্কা রয়েছে। তাই উপরোক্ত এলাকায় ২৯জুলাই থেকে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত পল্লী বিদ্যুতের সরবরাহ বন্ধ থাকবে। সাময়িক অসুবিধার জন্য তিনি দুঃখপ্রকাশ করেছেন।

 

 

পাঠকের মতামত: