ঢাকা,বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

সেবাপ্রার্থীদের জন্য চকরিয়া থানায় স্থাপন করা হলো করোনা সুরক্ষা বুথ

নিজস্ব প্রতিবেদক ::
করোনায় জনগণের সুরার জন্য ‘ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ’-এর উদ্যোগে এবার কক্সবাজারের চকরিয়া থানায় বসানো হয়েছে করোনা সুরা বুথ। ব্যাংক বুথ-এর আদলে তৈরি করা এই বুথে চাপ দিলেই বের হয়ে আসছে হ্যান্ড স্যানিটাইজার, আর টান দিলেই বের হয়ে আসছে মাস্ক। এর আগে একই ধরণের দুটি বুথ স্থাপন করা হয় উপজেলা পরিষদ চত্বরে।
চকরিয়া উপজেলা প্রসাসনের সার্বিক সহযোগিতায় রবিবার (১৮ জুলাই) বিকেলে চকরিয়া থানার অভ্যর্থনা কক্ষে প্রবেশ করতেই সম্মুখে বসানো হয়েছে এই বুথ। ফিতা কেটে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশের চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম।
এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, চকরিয়া প্রেস কাবের কার্যকরী সভাপতি এবং দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক আজাদী প্রতিনিধি ছোটন কান্তি নাথ, ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা রাগীব আহসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সাকিব বিন সোয়েব, যায়যায়দিন প্রতিনিধি ও প্রেস কাবের সহ-সভাপতি মনজুর আলম, সংগঠনের সদস্য সালাহউদ্দিন, সাকিব, হামিদ, তারেকুজ্জামান, শিপন, অনিক, কায়েস, সাইদুল, মাঈনুল, ইব্রাহিম খলিল সালমান, সাঈদ কামাল তুনিম প্রমূখ।
উদ্বোধনকালে চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম বলেন, ‘বর্তমানে করোনার অতিমারী চলছে। এই পরিস্থিতিতেও জনগণকে সেবা দিতে হচ্ছে পুলিশকে। কিন্তু সাধারণ মানুষ করোনা সম্পর্কে বেশ অসচেতন হওয়ায় তারা যাতে স্বাস্থ্যবিধি মেনে থানায় সেবা গ্রহণ করতে পারে সেজন্য এই করোনা সুরক্ষা বুথ স্থাপনের উদ্যোগ অসাধারণ। এজন্য ‘ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ’কে ধন্যবাদ জানাচ্ছি।
তিনি আরও বলেন, ‘প্রতিদিন থানায় সেবা নিতে আসা ব্যক্তিদের মধ্যে যারা মাস্ক পরা থাকবেন না তারা এই বুথ থেকে বিনামূল্যে মাস্ক নিতে পারবেন। পাশাপাশি স্যানিটাইজারও ব্যবহার করার মাধ্যমে করোনামুক্ত রাখতে পারবেন নিজেকে ।

পাঠকের মতামত: