ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তরুণীকে এসিড নিক্ষেপ: মূল হোতা নুরুল আবছার আটক

নিজস্ব প্রতিবেদক :: রামুতে রাতের অন্ধকারে এসিড নিক্ষেপ করে তরুণীর মুখ ঝলসে দেয়ার ঘটনার মূলহোতা নুরুল আবছার ভুট্টোকে আটক করেছে রামু থানার গর্জনিয়া ফাড়িঁর পুলিশ। গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আইসি ইন্সপেক্টর ফরহাদ আলি রাত পৌনে বারোটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (৬ জুলাই) রাত সাড়ে ১০ দিকে গর্জননীয়ার ৬ নম্বর ওয়ার্ডের মাঝির কাটা এলাকা থেকে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। সে স্থানীয় বাদশা মিয়ার ছেলে।

ওই তরুণীর বাবা মোজাফফর আহমদ জানান, টাকা দেনা/পাওনা সংক্রান্ত বিরোধের জেরে পরিকল্পিত ভাবে স্থানীয় বাদশা মিয়ার ছেলে ভুট্টো অ্যাসিড ছুড়ে তাঁর মেয়ের জীবনটা শেষ করে দিয়েছে। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার প্রত্যাশা করেন।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক অফিসার (আরএমও) শাহীন মো.আবদুর রহমান জানান, অ্যাসিডে ওই তরুণীর ডান চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং মুখমণ্ডল ঝলসে গেছে। সার্জারি ওয়ার্ডে ভর্তি করে তাঁর চিকিৎসা চলছে।

এদিকে গেল সোমবার (৫ জুলাই) দিবাগত রাত তিনটার দিকে তৈয়বা বেগম (২০)এর উপর এসিড নিক্ষেপের ঘটনাটি ঘটে। এতে তার পুরো মুখমণ্ডল ঝলসে গেছে। বর্তমানে তিনি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটির পর সমগ্র জেলাজুড়ে তুমুল আলোচনার সমালোচনার জন্ম দেয়।

এঘটনায় তরুণীর বাবা মোজাফফর আহমদ রামু থানায় মামলা প্রক্রিয়াধীন চলছে বলেও জানান।

পাঠকের মতামত: