ঢাকা,বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

মহেশখালীতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী, মোড়ে মোড়ে তল্লাশি

মহেশখালী প্রতিনিধি ::
সারাদেশের মতো কক্সবাজারের মহেশখালীতেও লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। লকডাউনের প্রথম দিন উপজেলা জুড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টহল ও অভিযান পরিচালিত হয়েছে। সেই সঙ্গে ছিল নৌবাহিনী, বিজিবি ও পুলিশের উপস্থিতিও।

রবিবার (৪ জুলাই) বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে উপজেলার প্রধান সড়ক ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত আইনশৃংখলা বাহিনী বাজারের বাজারে গিয়ে তল্লাশি চালাচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হয়নি। রাস্তায় বের হলে প্রশ্নের মুখোখুখি হতে হয়েছে সবাইকেই। যৌক্তিক জবাব না দিতে পারলেই করা হয়েছে জরিমানা।

তবে জরিমানার চেয়ে সচেতনতা বাড়াতে বেশি তৎপর প্রশাসন। মাঝে মাঝে সন্ধ্যার পরও জনসচেতনতার লক্ষ্যে বের হতে দেখা গিয়েছে উপজেলা প্রশাসনকে। প্রশাসনের বেশি নজরদারি রয়েছে সরকারের মেগা প্রকল্প এলাকা মাতারবাড়ী। বেশি ভাগ সময় আইনশৃঙ্খলা বাহিনী ছুটে যাচ্ছেন মাতারবাড়ী।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমান গণমাধ্যম কর্মীদের বলেন, সরকারের বিধিনিষেধ কঠোরভাবেই কার্যকর করা হচ্ছে। এজন্য আমরা অহেতুক কেউ বের হলে সরকারের নির্দেশিত জরিমানাসহ আইনী ব্যবস্থা নিচ্ছি। আমাদের সাথে মাঠে আছে আনছার বাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা।

গত ৩দিনে ২১’টি মামলায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে এছাড়াও উপজেলার প্রবেশ মুখ জেটিঘাট ও বদরখালীর চালিয়াতলীতে তল্লাশী চৌকি বসানো হয়েছে।

 

পাঠকের মতামত: