ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আজ ২৮ জুন থেকে ১ জুলাই, বন্ধ থাকবে গণপরিবহন ও দোকানপাট

চকরিয়াবাসিকে সরকারি বিধিনিষেধ মানতে প্রশাসনের বিশেষ সর্তকবার্তা জারি

এম.জিয়াবুল হক, চকরিয়া :: বৈশি^ক মহামারি করোনা সংক্রমণের উর্ধ্বগতির লাগাম টানতে সরকারি নির্দেশনার আলোকে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ সর্তকর্তা জারি করা হয়েছে। রোববার ২৭ জুন চকরিয়া উপজেলা প্রশাসনের সরকারি প্রচারমাধ্যম ফেসবুকে জারি করা নির্দেশনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ বলেছেন, করোনা সংক্রমণের উর্ধ্বগতির কারণে জনস্বাস্থ্য হুমকিতে থাকায় সরকারি নির্দেশনার আলোকে সোমবার ২৮ জুন সকাল ৬টা থেকে থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হলো।

একইসঙ্গে উল্লেখিত সময়ে সবধরণের গণপরিবহন বন্ধ থাকবে, (চলবে শুধু রিকশা), সকল শপিংমল, মার্কেট, পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রয় (শুধুমাত্র অনলাইন/টেক ওয়ে) করতে পারবে।

নির্দেশনার পাশাপাশি চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভার সর্বসাধারণকে বিশেষ প্রয়োজনে চলাচলের ক্ষেত্রে মাস্ক পরা নিশ্চিত করতে হবে আহবান জানানো হয়েছে। উল্লেখিত সরকারি বিধিনিষেধ মেনে না চললে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছেন চকরিয়া উপজেলা প্রশাসন।

 

পাঠকের মতামত: