ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উপজেলা চেয়ারম্যান সাঈদী

প্রধানমন্ত্রী নির্দেশ মুজিব শতবর্ষে কমপক্ষে ৩টি করে গাছ লাগান

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া : জাতীয় বৃক্ষ রোপন কর্মসূচী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুজিব শতবর্ষে কমপক্ষে ৩টি করে গাছ লাগান কর্ম সুচি পালন উপলক্ষে চকরিয়ায় ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ (বিএটিবি) এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন। আজ ২০জুন. রোববার, দুপুরে উপজেলার ফাঁসিয়াখালীর ছায়রাখালীস্থ নার্সারী প্রাঙ্গনে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী প্রধান অতিথি থেকে এ কর্মসূচীর শুভ সূচনা করেন। এসময় উপস্থিত ছিলেন, বিএটিবি’র পার্বত্য বান্দরবানের আরএলএম দেওয়ান আমিনুল ইসলাম নাসিম, চকরিয়া এরিয়ার উপ ম্যানেজার একেএম সাইফুল ইসলাম। প্রধান অতিথি ফজলুল করিম সাঈদী এসময় বেশ কিছু চাষীদের হাতে চারা দিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার বাস্তবায়ন করেন।

এসময় অনুষ্টানের প্রধান অতিথি ফজলুল করিম সাঈদী বলেন, প্রধান মন্ত্রীর নির্দেশ কম পক্ষে একজন মানুষকে ৩টি করে গাছ লাগাতে হবে। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। মানুষের জীবন বাঁচাতে গাছের ভূমিকা অপরিহার্য।

চকরিয়া এরিয়ার উপসহকারী একেএম সাইফুল ইসলাম বলেন, প্রতিবছরের ন্যায় এবারে বিএটিবি চকরিয়ার মানুষের কাছে ৫ লাখ ২০ হাজার চারা চাষী ও উপকারভোগীদের মাঝে বিনা মূল্যে বিরতণ করা হবে।

 

পাঠকের মতামত: