ঢাকা,বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

জালিয়াত চক্রের হোতা গ্রেফতার

চকরিয়ায় বসতঘরেই সন্ধান মিলেছে ভূয়া পাসপোর্ট এনআইডি সীলমোহর

চকরিয়ায় ভূয়া পাসপোর্ট এনআইডি ও সীলমোহর জালিয়াত চক্রের হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় বসে দীর্ঘদিন যাবৎ রোহিঙ্গাসহ স্থানীয় বাংলাদেশীদের নামে নকল পাসপোর্ট ও এনআইডি তৈরী করে সরবরাহ করত এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পাদন করত।

এরকম ধুরন্ধর এক প্রতারককে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকায় অভিযান চালিয়ে ভূয়া পাসপোর্ট,এনআইডি ও সীলমোহর সহ গ্রেফতার করেছে র‌্যাব-১৫। গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৫’র সিনিঃ সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

র‌্যাব-১৫ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে, একজন ব্যক্তি চকরিয়ার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামে নিজ বাড়িতে থেকে বিভিন্ন অনৈতিক কাজ (নকল পাসপোর্ট, নকল জাতীয় পরিচয়পত্র তৈরি, বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর অবৈধভাবে নিজ দখলে রাখাসহ অন্যান্য) করে আসছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল বৃহস্পতিবার ১৭জুন রাত আড়াইটায় উক্ত স্থানে অভিযান চালিয়ে চকরিয়ার সাহারবিল ইউনিয়নের ৬নং ওয়ার্ড মাইজঘোনা গ্রামের মৃত নুরুল কবিরের মোঃ ওসমান গনিকে (৩০) আটক করে।

এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীর ঘরে তল্লাশী করে ৭টি ভিন্ন নামের বাংলাদেশী পাসপোর্ট, ৭টি ভিন্ন নামের জাতীয় পরিচয় পত্র, ১টি জন্ম সনদ, অনৈতিক কাজে ব্যবহারের উদ্দেশ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের অবৈধ সীলমোহর উদ্ধার করা হয়।

গতকাল বিকালে গ্রেফতারকৃত ওসমান গনিকে চকরিয়া থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

 

 

পাঠকের মতামত: