ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চাপ দিলে স্যানিটাইজার ও টান দিলে মিলবে মাস্ক

চকরিয়ায় ব্যতিক্রমী করোনা সুরক্ষা বুথ উদ্বোধন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাস প্রতিরোধে জনগণের সুরক্ষার জন্য কক্সবাজারের চকরিয়ায় ‘করোনা সুরক্ষা বুথ’ স্থাপন করা হয়েছে। রোববার চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এই কার্যক্রম উদ্বোধন করা হয়।

‘ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন উপজেলা প্রশাসনের সহযোগিতায় বুথটি স্থাপন করে। বুথটি উদ্বোধন করেন প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। করোনো সুরক্ষা বুথের সেবা বিনামূল্যে গ্রহণের ব্যবস্থা করেছে ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার তৌফিকুল আলম। উপস্থিত ছিলেন ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ-এ প্রতিষ্ঠাতা রাগীব আহসান, ঢাকা বিশ^বিদ্যালয় শাখার আহ্বায়ক সাকিব বিন সোয়েব ও ফুটন্ত কিশোর ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন আদনানসহ প্রমূখ।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ করোনা সুরক্ষা বুথ স্থাপন করায় ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশকে স্বাগত জানায়। তিনি বলেন, ‘অতিমারী করোনা ভাইরাস প্রতিরোধে নাগরিককে অবশ্যই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে আগত সেবাগ্রহীতাদের সুরক্ষার জন্য বুথটি সেবা গ্রহণ করতে পারবে।’

ইয়ুথ এক্সপ্রেস বাংলাদেশ-এ প্রতিষ্ঠাতা রাগীব আহসান বলেন, ‘করোনা সুরক্ষা বুথটি অনেকটা ব্যাংকের এটিএম বুথের মতো কাজ করবে। বুথে নির্দিষ্ট বাটনে চাপ দিলে চলে আসবে হ্যান্ড স্যানিটাইজার ও টান দিলে বের হবে মাস্ক। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সেবাগ্রহীতারা বুথের সেবা গ্রহণ করবে।’

 

পাঠকের মতামত: