ঢাকা,বুধবার, ৪ আগস্ট ২০২১

চকরিয়ার ফাঁসিয়াখালীতে মানবাধিকার সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে ব্র্যাকের উদ্যোগে মানবাধিকার ও আইন সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৪ জুন ইউপি পরিষদ; হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাল্য বিবাহ রোধ, নারী নির্যাতন, যৌতুক, মানব পাচার, করোনা বিষয়ে সচেনতা, সামাজিক সম্প্রতি ও নির্যাতিতাদের আইনী সহযোগিতা বিষয়ে দিন ব্যাপী মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, ইউপির প্যানেল চেয়ারম্যান মো: মাহবুবুর আলম।

ব্র্যাক কক্সবাজার জেলা অফিসের আরও এলএসএল ফ্যসিলিটেটর গোলাম কিবরিয়া মতবিনিময় সভা পরিচালনা করেন।

চকরিয়া এসআরএলএস অফিসার মো: এহছানুল কবিরের সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন, দিগরপানখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুল হক, প্যানেল চেয়ারম্যান শাহাব উদ্দিন, সাংবাদিক সাইফুল ইসলাম খোকন, ইউপি সচিব নুরুল কবির, ইউপি সদস্য ও মহিলা ইউপি সদস্য, নিকাহ ও তালাক রেজিষ্ট্রার কাজী, ইমাম,এনজিও প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন।

ব্র্যাকের কক্সবাজার জেলা অফিসের আরওএলএসএল ফ্যসিলিটেটর গোলাম কিবরিয়া সামাজিক অবক্ষয়রোধে বিভিন্ন সার্বিক চিত্র তুলে ধরেন। এসময় তিনি জানান, ব্র্যাক বিভিন্ন ভূক্তভোগিদের মামলা পরিচালনা বা আইনী ক্ষেত্রে ১০ টাকা ফি, ফরম পুরণ করে তাদের নিজস্ব আইনজীবির মাধ্যমে মামলা পরিচালনা ক্ষেত্রে সহযোগিতা করে থাকেন। এছাড়া অনেককে আথিক ভাবে সহায়তা প্রদান করে থাকেন। মতবিনিময় সভায় যৌতুক, বাল্যবিবাহ, নারী নির্যাতন, মানব পাচার ও করোনায় আমাদের করণীয় বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়।

 

পাঠকের মতামত: