ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ায় করোনায় কর্মহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা তুলে দিলেন এমপি জাফর

নিজস্ব প্রতিবেদক ঃ  কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ায় করোনায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও শ্রমজীবী হাজারো পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর পক্ষে এই মানবিক সহায়তা বিতরণ করেন। এতে পরিবারগুলোর মুখে হাসি ফুটেছে।

দুই উপজেলায় প্রধানমন্ত্রীর এই মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

চকরিয়ায় প্রতি পরিবারকে দেওয়া হয়েছে ১০ কেজি চাল, এক লিটার সয়াবিন তেল, এক কেজি লবণ, এক কেজি চিনি, এক কেজি ডাল, দুই কেজি করে আলু ও পেঁয়াজ।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চকরিয়া পৌরসভার মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কর্মহারা উপকারভোগী পাঁচ শতাধিক পরিবারের হাতে তুলে দেওয়া হয় প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রী।

চকরিয়ায় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সুফিয়ান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাসুদুর রহমান, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিমুল হক আজিম প্রমূখ।

অপরদিকে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মেহেরনামা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা দুই শতাধিক পরিবারের মাঝে তুলে দেওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা।

মঙ্গলবার দুপুর একটার দিকে পেকুয়া উপজেলা পরিষদ চত্বরে এই সহায়তা প্রদানের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সুফিয়ান, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার(ভূমি) মিকী মার্মা, ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, ভাইস চেয়ারম্যান আজিজুল হক, ডা. সাবের আহমদ, সাংবাদিক জহিরুল ইসলাম প্রমুখ।

পেকুয়ায় প্রতি পরিবারকে ২০ কেজি চাল, ৩ কেজি ডাল, ৩ কেজি চিনি, ১ কেজি সেমাই, ২ কেজি তেল, ১ প্যাকেট খেজুর, ২শত ৫০ গ্রাম দুধ ও ১টি করে মাস্ক প্রদান করা হয়।

প্রধানমন্ত্রীর মানবিক উপহার সামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলম বলেন, ‘করোনাসহ যে কোন দুর্যোগের সময় মানুষের পাশে সবসময় দাঁড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। করোনাকালীন এবারের রমজান এবং সামনের ঈদে যাতে কোন গরীব, অসহায় দরিদ্রপীড়িত মানুষ অনাহারে না থাকেন সেজন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই মানবিক উপহার প্রদান করা হচ্ছে। আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোন দুর্যোগে সাধারণ মানুষের পাশেই থাকবেন। আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। ##

পাঠকের মতামত: