ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চকরিয়ায় তিন সাংবাদিকের উপর হামলা, মোবাইল ও টাকা লুট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় সংবাদ সংগ্রহ করে ফেরার পথে দুর্বৃত্তের হামলায় আহত হয়েছেন তিন সাংবাদিক। এ সময় দুর্বৃত্তরা সাংবাদিকদের ব্যবহৃত মোবাইল সেট, ক্যামেরা ও নগদ টাকা হাতিয়ে নেয়। রবিবার (২ মে) বিকাল তিনটার দিকে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্ক গেট এলাকায় এ ঘটনা ঘটে।

আহত তিন সাংবাদিকরা হলেন, চকরিয়া প্রেস ক্লাবের (একাংশের) যুগ্ন সাধারণ সম্পাদক ও আমার সংবাদ, চকরিয়া প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ, প্রেসক্লাব সদস্য মনসুর মহসিন এবং মোস্তফা কামাল। পরে স্থানীয় লোকজন আহত তিন সাংবাদিককে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বলেন, সম্প্রতি ডুলাহাজারা এলাকায় পাহাড় কেটে মাঠি লুটের ঘটনায় বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে রবিবার সকাল থেকে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালকের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পরিদর্শন শুরু করেন।

পরিদর্শন সংবাদ সংগ্রহ করতে যাই আমরা তিন সাংবাদিক। সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে সাফারী পার্ক এলাকায় পৌছলে পূর্ব থেকে ওৎপেতে থাকা হাসানুল ইসলাম আদরের ভাই যুবদল নেতা নয়নের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী আমাদের গতিরোধ করে। এক পর্যায়ে গাড়ি থেকে নামিয়ে মারধর করে ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এসময় আমাদের ব্যবহৃত মোবাইলসেট, ক্যামেরা ও পকেটে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয়। আমাদের শোর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাকের মোহাম্মদ যুবায়ের বলেন,তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: