ঢাকা,বৃহস্পতিবার, ৬ মে ২০২১

চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪টি মেশিন ধ্বংস, ২টি ট্রাক জব্দ

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া ::
চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযানে ৪টি সেলু মেশিন গুড়িয়ে দিয়ে ২টি ট্রাক জব্দ করা হয়েছে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ এ অভিযানের নেতৃত্ব দেন।
বৃহস্পতিবার সকাল ১১টায় ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবীল ও রংমহল এলাকায় এ অভিযান চলে। এসময় নতুন ইজারা প্রাপ্তদের মধ্য থেকে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির ও ডুলাহাজারা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদর উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ডুলাহাজারা ছড়া ও পাগলিরবীল ছড়া খালের ইজারার মেয়াদকাল শেষ হয়েছে। গেল কদিন আগে উপজেলা প্রশাসনের মাধ্যমে সরকারী নিয়মানুযায়ী নতুনভাবে ইজারা দেয়া হয়। কিন্তু আগের ইজারাদার তাদের দখল ছেড়ে না দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার সকালের এ অভিযানে পাগলিরবীলে ৩টি ও রংমহলে একটি সেলু মেশিন গুড়িয়ে দেয়া হয়েছে এবং অবৈধ বালু পরিবহনের দায়ে দু’টি ট্রাক জব্দ করা হয়েছে।
এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, নির্দেশ অমান্য করে ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবীল ও রংমহল ছড়াখাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল পূর্বের ইজারাদাররা। এমনই খবরের প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে অভিযান চালানো হয়েছে। এসময় ৪টি সেলু মেশিন গুড়িয়ে দেয়া হয় এবং অবৈধ বালু পরিবহনের দায়ে ২টি ট্রাক জব্দ করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলনকারী যেই হোক কখনো কাউকে ছাড় দেয়া হবেনা বলেও তিনি জানান।

পাঠকের মতামত: