ঢাকা,শুক্রবার, ৭ মে ২০২১

দ্বিতীয় ডোজের টিকা নেন ১০৫ জন

চকরিয়ায় করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ টিকাদান শুরু

এম.মনছুর আলম, চকরিয়া :: দেশে করোনা ভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম শুরু করা হয়।

আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম চলছে।

এদিন শুধু তাদেরকেই টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে, যাদের প্রথম ডোজ নেওয়ার ৮ সপ্তাহ পূরণ হয়েছে এবং দ্বিতীয় ডোজের জন্য এসএমএস পেয়েছেন। অন্যদিকে এখন পর্যন্ত যারা টিকা নেননি তাদের প্রথম ডোজ দেওয়ার কার্যক্রমও চলছে বলে সূত্রে জানায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে বেলা ২টা পর্যন্ত করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের টিকা নেন ১০৫ জন ব্যক্তি।

তৎমধ্যে চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র আলমগীর চৌধুরীও দ্বিতীয় ডোজের করোনা টিকা কার্যক্রম শুরু হওয়ার পরে তিনি দ্বিতীয় ডোজের টিকা নেন বলে জানা গেছে।

এছাড়াও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিরা দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে।

 

তবে, প্রথম ডোজের টিকা নেওয়া প্রায় সবার কাছে এসএমএসের মাধ্যমে দ্বিতীয় ডোজ নেওয়ার তারিখ ও কেন্দ্র জানিয়ে দেওয়া হচ্ছে। কোনো কারণে কেউ যদি প্রথম ডোজ নেওয়ার পরও দ্বিতীয় ডোজের সময় ও কেন্দ্রের তথ্য এসএমএসে না পেয়ে থাকেন, সেক্ষেত্রে প্রথম ডোজ নেওয়ার ঠিক দুই মাস পর যে কেন্দ্রে টিকা নিয়েছিল ওই কেন্দ্রে গিয়ে টিকা কার্ড দেখিয়ে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে এমন তথ্য নিশ্চিত হওয়া গেছে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে করোনা টিকা কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঁচজনকে টিকা দেওয়া হয়।

উদ্বোধনের দিন দেশের প্রথম ব্যক্তি হিসেবে করোনার টিকা নেন সেবিকা রুনু। তিনি ছাড়াও ওইদিন টিকা নেন, চিকিৎসক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, ট্রাফিক পুলিশের কর্মকর্তা ও একজন ব্রিগেডিয়ার জেনারেল। এরই ধারাবাহিকতায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে প্রথম ডোজের করোনা ভাইরাসের টিকা নেন, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদুল হক, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক এম আর মাহমুদসহ সরকারি-বেসরকারী দপ্তরের কর্মকর্তা, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিরা।

পাঠকের মতামত: