ঢাকা,শুক্রবার, ৭ মে ২০২১

মহেশখালী পৌরসভা ও ইউপি নির্বাচন

আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, কাল প্রতীক বরাদ্ধ

মহেশখালী প্রতিনিধি :: মহেশখালীর ১টি পৌরসভা ও ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ এপ্রিল। আজ বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কাল বৃহস্পতিবার দেয়া হবে প্রতীক বরাদ্দ। কিন্তু এর আগেই প্রার্থীদের আচরণবিধি লঙ্গন করে পাল্টাপাল্টি মিছিল আর শোডাউনে সরগরম হয়ে উঠছে নির্বাচনী এলাকা।
জানা যায়, মাতারবাড়িতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার। কিন্তু তার পাশাপাশি দলের অপর ৩ প্রার্থীও ব্যাপক শোডাউন করে যাচ্ছেন। ইতোমধ্যে সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক চৌধুরী রুহুল একাধিক শোডাউন করেছেন। জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন ও বর্তমান চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ শোডাউনের মাধ্যমে গণসংযোগে নেমে পড়েছেন। সরকারের মেগা প্রকল্প বাস্তবায়নের এই ইউনিয়নটিতে ক্ষমতার মসনদে বসার জন্য মরিয়া হয়ে উঠছে প্রার্থীরা।
অপরদিকে কুতুবজুম ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. শেখ কামালের পাশাপাশি ব্যাপক শোডাউন করেছেন বর্তমান চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নুরুল আমিন খোকা। প্রতিদিন এসব সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ ও শোডাউনে উৎসবের আমেজ বিরাজ করছে পুরো ইউনিয়নে।
এদিকে হোয়ানক ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামালের পাশাপাশি ব্যাপক শোডাউন ও গণসংযোগে নেমে পড়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মির কাসেম ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ওয়াজেদ আলী মুরাদ।

পাঠকের মতামত: