ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কোটি টাকার জমিতে দোকান নির্মাণ নির্বিকার কক্সবাজারের সড়ক ও জনপথ বিভাগ

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী একতাবাজার সংলগ্ন সড়ক ও জনপথের কোটি টাকা মুল্যের জমি দখল করে রাতারাতি দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয় দখলবাজচক্র দিনরাত মাটি ভরাট করে এ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

সরেজমিন দেখা গেছে, মহসড়কের চকরিয়ার বরইতলী একতা বাজার জামে মসজিদ সংলগ্ন ‘সড়ক ও জনপথের জমি’ একটি সাইন বোর্ড থাকলেও দখলবাজ চক্র রাতের আঁধারে এটি তুলে ফেলে মাটি ভরাট কাজ চালিয়ে যাচ্ছে।

স্থানীয় লোকজন জানায়, এই জায়গাটি আরএস ৬৭০৯ ও বিএস ১৩২১৭ দাগ মূলে সওজ এর মালিকানাধীন জমি। এটি স্টক ইয়ার্ড হিসেবে ছিল। সড়ক ও জনপথ বিভাগের লোকজন দায়সারা সাইনবোর্ড দিয়ে তাদের দায়িত্ব শেষ করে। সড়ক বিভাগের নিস্ক্রিয়তার কারণে কোটি টাকা মুল্যের জমি বেহাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

মাটি ভরাটে জড়িত স্থানীয় কামাল উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, জায়গাটি আমি বরইতলী এলাকার ইয়াসিন নামের এক ব্যক্তির কাছ থেকে ক্রয় করেছি। দোকান নির্মাণ করতে মাটি ভরাট করছি। তবে সওজ এর জমিতে মাটি ভরাটের বিষয়ে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারে নি।

স্থানীয় লোকজন চকরিয়া সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেনকে বিষয়টি অবগত করলেও তিনি কোন ধরনের ব্যবস্থা নেননি বলে অভিযোগ রয়েছে।

বিষয়টি প্রসঙ্গে কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা বলেন, সড়ক বিভাগের সরকারী জমি দখলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।##

 

পাঠকের মতামত: