ঢাকা,শুক্রবার, ৭ মে ২০২১

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক :: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এএফপির খবরে এ তথ্য জানা যায়। ট্রাম্পের ঘনিষ্ঠ কর্মকর্তা হোপ হিকস করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর কোয়ারেন্টিনে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি এ ঘোষণা দেন।
এএফপির খবরে জানানো হয়, ট্রাম্প টুইটে জানান, ‘হোপ হিকস কোনো বিরতি না নিয়ে কঠোর পরিশ্রম করছিলেন। তিনি মাত্রই করোনায় শনাক্ত হয়েছেন। এটা ভয়ংকর!’
বৃহস্পতিবার রাতে ট্রাম্প নিজের টুইটারে আবারো লিখেছেন, ‘আমি ও মেলানিয়া করোনা টেস্ট করিয়েছি। (বৃস্পতিবার) রাতে রিপোর্ট পেয়েছি। তাতে দেখা গেছে আমরা করোনা পজিটিভ। আমরা কোয়ারেন্টিনে চলে গেছি। সুস্থ হওয়ার প্রচেষ্টা শুরু করে দিয়েছি।’
স্থানীয় সময় গত মঙ্গলবার ওহাইয়োতে টিভি বিতর্কে অংশ নেন ট্রম্প। ট্রাম্পের সঙ্গে মেরিন ওয়ান হেলিকপ্টারে ভ্রমণ করেন তাঁর ঘনিষ্ঠ কর্মকর্তা হোপ হিকস। হোয়াইট হাউসের সাংবাদিকরা জানান, হিকস ট্রাম্পের সঙ্গে ছিলেন।
এএফপির হিসাব অনুসারে, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে ৭২ লাখের বেশি সংক্রমিত হয়েছেন। মারা গেছে ২ লাখের বেশি।
হিকসকে গত মঙ্গলবার ক্লিভল্যান্ডে কোনো মাস্ক না পরে উড়োজাহাজ থেকে নামতে দেখা গেছে। একদিন পরই মিনেসোটায় তিনি ট্রাম্পের সঙ্গে ভ্রমণ করেন।
বিভিন্ন সরকারি কর্মসূচিতে ট্রাম্পকে কর্মকর্তাদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায় না। তিনি মাস্কও পরতেন না।
ব্লুমবার্গ নিউজের খবর বলছে, হিকসের মধ্যে করোনার নানা উপসর্গ দেখা গিয়েছিল। মিনেসোটা থেকে ফেরার পথে এয়ার ফোর্স ওয়ানে তাঁকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।
ঘনিষ্ঠ একজন সহযোগীর করোনা পজেটিভ ধরা পড়ায় কোয়ারেন্টিনে চলে যান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প নিজেই একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, তার ঘনিষ্ঠ সহযোগী ৩১ বছর বয়সী হোপ হিকসের করোনা পজেটিভ ধরা পড়েছে। ফলে তিনি এবং ফার্স্টলেডি কোয়ারেন্টিনে চলে গিয়েছেন। এখন তারা নিজেদের করোনা পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করছেন। কিন্তু বৃহস্পতিবার রাতে ট্রাম্প আবারো টুইট করে জানান তিনি ও মেলানিয়া করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হওয়ার পক্রিয়া শুরু করেছেন।
আগামী ১৫ অক্টোবর ফ্লোরিডার মিয়ামিতে যে দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্ক হওয়ার কথা তাতে কি প্রভাব পড়বে তা পরিষ্কার বোঝা যাচ্ছে না। বৃহস্পতিবার রাতে ফক্স নিউজের উপস্থাপক সিন হ্যানিটিকে ট্রাম্প বলেছেন, হোপ হিকসের সঙ্গে তিনি এবং মেলানিয়া ট্রাম্প প্রচুর সময় কাটিয়েছেন

পাঠকের মতামত: