ঢাকা,বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

স্বাভাবিক যাত্রীভাড়ায় ফিরছে মহেশখালী-কক্সবাজার নৌ চ্যানেল

সরওয়ার কামাল মহেশখালী ::  মহেশখালী-কক্সবাজার নৌ-চ্যানেলে যাত্রী পারাপারে স্বাভাবিক ভাড়া নিতে উপজেলা প্রশাসন মহেশখালী থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তারই ধারাবাহিকতায় আজ ১৭ আগস্ট থেকে সকল যাত্রী পারাপারে স্পিড বোট, গাম বোট পূর্বের ন্যায় ভাড়া নিয়ে যাত্রী পারাপার করেছেন।

সে হিসেবে মহেশখালী থেকে কক্সবাজারে স্পিড বোটে ৭৫ টাকা, গাম বোটে ৩০ টাকা এবং চৌফলদন্ডী ঘাটে ভাড়া দিতে হবে ৬০ টাকা করে নেওয়া যাবে। এদিকে সকালে স্পীড বোটেরা স্বাভাবিক ভাড়ায় যাত্রী পারাপারে অনিহা প্রকাশ করলেও গাম বোট স্বাভাবিক ভাড়ায় যাত্রী পারাপার করতেছে।

পরর্বতীতে উপজেলা প্রশাসন বিষয়টি নিয়ে আলাপ -আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করেন বলে জানা যায়। এদিক ঘাট পারাপারের যাত্রী বড় মহেশখালীর মকসুদ জানান করোনার পর থেকে এখন আগের ভাড়ায় যেতে পেরে মহেশখালী উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

এদিকে যাত্রী পারাপারে নেয়া যাবে না বাড়তি টাকা। মানতে হবে স্বাস্থবিধি। অমান্য করলেই ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয় মহেশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

এবিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো: জামিরুল ইসলাম বলেন যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে পারাপার করতে হবে, সবার জন্য মাস্ক পড়া বাধ্যতামূলক। অন্যথায় যাত্রীদেরও জরিমানা গুণতে হবে।পাশাপাশি বোট মালিকেরা কোন ধরণের যাত্রী হয়রানি না করে পূর্বের মতো ভাড়া নিতে বলেন।কোন ধরনের বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: