ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিএনপির নতুন নেতৃত্বে সফলতা আসবে: ফখরুল

image_152766_0নিজস্ব প্রতিবেদক :::

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করে বলেছেন, বিএনপির নতুন নেতৃত্ব আগামী দিনের আন্দোলনে সফলতা নিয়ে আসবে। একই সঙ্গে দলের সব প্রতিকূল অবস্থা কেটে যাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।
রোববার বেলা ১১টায় রাজধানীর ঝিগাতলার বাসায় সাবেক ফুটবলার আইনুল হককে দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। সরকার অগণতান্ত্রিক কাজ করলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।”

মির্জা ফখরুল বলেন, “গণতন্ত্রের চেতনা ধারণ করে এ দেশের মানুষ মক্তিযুদ্ধ করেছিল। সেই গণতন্ত্রের চেতনা আজ হারিয়ে গেছে। দেশ পুরাপুরি অগণতান্ত্রিক সরকারর নিয়ন্ত্রনে চলে গেছে । দেশে নির্বাচিত সরকার নেই। এটা বাংলাদেশের মানুষের দুর্ভাগ্য।”
ফখরুল বলেন, “আমাদের দলের অসংখ্য নেতাকর্মী নিহত, আহত হয়েছে মিথ্যা মামলা দেয়া হয়েছে। চেয়ারপারসনের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে।”
মির্জা ফখরুল আরো বলেন, “গত কয়েক বছর যাবত প্রতিকূল পরিস্থিতিতেই রাজনীতি করতে হচ্ছে বিএনপিকে। এমন প্রেক্ষাপটে দলের কাউন্সিল নেতাকর্মীদের উজ্জবিত করেছে। কাউন্সিলের মাধ্যমে দল সংগঠিত হচ্ছে। আমরা অত্যন্ত আশাবাদি এই দলকে সুসংগঠিত করে গণতন্ত্রের জন্য সংগ্রাম সেটিকে সামনের দিকে এগিয়ে নিতে পারবো। এর মাধ্যমেই আন্দোলনের সফলতা আসবে।”
সাবেক ফুটবলার আইনুল হক দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত অবস্থায় বাসায় অবস্থান করছেন। তার সুস্থতা কামনা করেন এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান মির্জা ফখরুল।
এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আ. সালাম ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক ক্যাপ্টেন আমিনুল হক প্রমুখ।

পাঠকের মতামত: