ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাজার মনিটরিংয়ে ভ্রাম্যমান আদালত ১০ দোকানকে ৪৩ হাজার ৫শত টাকা জরিমানা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ইউনিয়ন ও পৌরসভা এলাকায় উপজেলা প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা একযোগে মাঠপর্যায়ে কাজ করছে। মঙ্গলবার দিনব্যাপী উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন এর নেতৃত্বে একটি মনিটরিং সেল উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়া বাজার, বেতুয়া স্টোর স্টেশন, লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট ও কাকারা ইউনিয়নের মাঝের ফাঁড়ি বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি ও নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং জনসমাবেশ না করার জন্য গ্রামীণ জনপদের মানুষজনকে সামাজিক বিচ্ছিন্নতায় উদ্বুদ্ধকরণ করেন।

এ সময় পন্য বিক্রিতে দোকানে মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ন পণ্য রাখা এবং সরকারি নির্দেশনা না মেনে চা এর দোকান খোলা রাখার অপরাধে ১০টি দোকানের মধ্যে অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন নেতৃত্বে অভিযান চালিয়ে ওই দশ দোকানদার ব্যবসায়ীকে ৪৩ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর অফিসারবৃন্দ, জনপ্রতিনিধি, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো: জয়নাল আবেদীন।

আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: তানভীর হোসেন বলেন, উপজেলার বিএমচর, লক্ষ্যার চর ও কাকারা ইউনিয়নে মঙ্গলবার বিভিন্ন স্টেশন ও বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং দোকানপাঠ, বাজার ও খেলার মাঠে জনসমাবেশ না করার জন্য গ্রামীণ জনপদের মানুষজনকে উদ্বুদ্ধকরণ করা হয়। তাছাড়া প্রয়োজন ছাড়া সকলকে ঘরের বাইরে বের না হতে বলা হয় এবং মাঠে ছেলেদের একসাথে খেলতে নিষেধ করা হয়।

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে করোনা ভাইরাস সংক্রমণ ইস্যুকে ঘিরে কিছু ব্যবসায়ী বাজার মনিটরিং সময় দোকানে মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ন পণ্য রাখা এবং সরকারি নির্দেশনা না মেনে চা এর দোকান খোলা রাখার দায়ে ১০টি দোকানকে মোবাইল কোর্টের মাধ্যমে ৪৩ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। #

পাঠকের মতামত: