ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জাতির পিতার শাহাদৎ বার্ষিকীতে বই পড়া বিতর্ক প্রতিযোগীতা উপজেলা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪-তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বই পড়া, বিতর্ক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্টানের আয়োজন করেছে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ এ অনুষ্টান অনুষ্টিত হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন- কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।
অনুষ্টানের শুরুতে বঙ্গবন্ধুর আত্মজীবনি নিয়ে বই পড়া অনুষ্টিত হয়। পরে স্কুল ও কলেজ পর্যায়ে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্টিত হয়। এতে স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগীতায় মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালকে হারিয়ে বিজয়ী হয় চকরিয়া কোরক বিদ্যাপীঠ এবং কলেজ পর্যায়ে চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজকে হারিয়ে বিজয়ী হয় চকরিয়া আবাসিক মহিলা কলেজ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রতন বিশ্বাসের পরিচালনায় বিতর্ক প্রতিযোগীতায় মডারেটরের দায়িত্ব পালন করেন চকরিয়া ডুলাহাজারা কলেজের অধ্যাপক সিন্টু কুমার চৌধুরী এবং বিচারকের দায়িত্ব পালন করেন চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক ইন্দ্রজীত বড়–য়া, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নরেশ রুদ্র, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা গনেশ যাদব ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা আমিরুল মো.ইমন ।
পরে অতিথিরা বিজয়ী ও অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: