ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় মাদ্রাসা ও এতিমখানা শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::   লামায় বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার শিশুদের মাঝে “গ্লোবাল এইড ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট” (জিএএসডি) সংগঠনের উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণ, ইফতার পার্টি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। শুক্রবার (৩১ মে) বিকেলে লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাউজ হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চট্টগ্রাম ইসলামিক বিশ্ব-বিদ্যালয়ের ইংরেজী প্রভাষক ও লামার কৃতি সন্তান মহিব উল্লাহ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, বান্দরবান বিশ^-বিদ্যালয়ের রেজিস্টার ওমর ফারুক রুবেল, লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস শুক্কুর, লামা পৌরসভার প্যানেল মেয়র মো. হোসেন বাদশা সহ প্রমূখ।

আলোচনায় বক্তারা ব্যতিক্রমী উদ্যোগের জন্য জিএএসডি সংগঠনের সাথে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানান। সংস্থাটির যাবতীয় কার্যক্রম, লক্ষ্য ও উদ্দেশ্যে তুলে ধরে বক্তব্য রাখেন চট্টগ্রাম ইসলামিক বিশ্ব-বিদ্যালয়ের ইংরেজী প্রভাষক মহিব উল্লাহ। আলোচনা শেষে শতাধিক মাদ্রাসা ও এতিমখানার শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। তারপর দোয়া মাহফিল পরিচালনা করেন লামা কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আজিজুল হক। শেষে বর্ণাঢ্য এক ইফতার পার্টির আয়োজন করা হয়।

উল্লেখ্য, জিএএসডি প্রতিষ্ঠালগ্ন থেকে রক্তদান কর্মসূচী, বন্যার্তদের সাহায্য, শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণসহ নানান সামাজিক কর্মসূচী নিয়মিতভাবে পরিচালনা করে আসছে।

পাঠকের মতামত: