ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় মহিলা কলেজে টোটাল গ্যাসের উদ্যোগে ‘টোটাল অনন্যা’ নিরাপত্তা কর্মশালা

এম.মনছুর আলম, চকরিয়া :   “অনন্যা তুমি ভুবনে, অনন্যা তুমি সংসারে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া আবাসিক মহিলা কলেজে বিশ্ব বিখ্যাত ফান্সের তেল ও গ্যাস সরবরাহকারী কোম্পানী টোটাল গ্যাসের আয়োজনে কলেজে অধ্যায়নরত ছাত্রীদের নিয়ে ‘টোটাল অনন্যা’ নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মহিলা কলেজের হলরুম মিলনায়তনে তিন শতাধিক ছাত্রীদের নিয়ে এ কর্মশালা অনুষ্টিত হয়।

অনুষ্ঠিত কর্মশালায় নিরাপত্তা বিষয়ক প্রধান অতিথির বক্তব্য রাখেন টোটাল গ্যাসের সেলস ম্যানেজার এমএম সাইফুল ইসলাম। তিনি বলেন, বর্তমানে দেশে এলপি গ্যাসের যে ভাবে চাহিদা বাড়ছে, ঠিক তেমনি বাড়ছে দুর্ঘটনাও। আর এ ধরণের অনাকাঙ্খিত দুর্ঘটনা রোধ করতে আমাদের সকলকে এলপিজি গ্যাসের ব্যবহার বিধি সর্ম্পকে সচেতন হতে হবে। তাছাড়া গ্যাসের নিরাপত্তা নিশ্চিত কল্পে মানসম্পন্ন সিলিন্ডার গ্যাস ব্যবহার করা প্রয়োজন। তিনি আরও বলেন, বর্তমানে বিশ্বের ১৩০টির অধিক দেশে এ টোটাল গ্যাস সফলভাবে ব্যবসা করে আসছে। শুধুমাত্র টোটাল গ্যাস কোম্পানী সামাজিক নিরাপত্তা ও তার ব্যবহারবিধি বিষয়টি আমলে নিয়ে এলপিজির বিভিন্ন ধরণের নিরাপত্তা বিষয়ক কর্মশালা আয়োজন করে থাকে।কর্মশালায় অংশ নেয়া শিক্ষার্থীদেরকে দুর্ঘটনায় ব্যবহারবিধি ও নিরাপত্তা সম্পর্কিত নানা তথ্য সম্পর্কে অবহিত করা হয়।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন চকরিয়া আবাসিক মহিলা কলেজের অধ্যক্ষ এস. এম. মনজুর আলম, চকরিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক আহমদ, চকরিয়া আবাসিক মহিলা কলেজের প্রভাষক মুসলেহ উদ্দিন মানিক, টোটাল গ্যাসের সেলস অফিসার মো: আবদুল্লাহ, সেলস রিপ্রেজেনটেটিভ অফিসার আরিফুর রহমান, সেলস অফিসার নাজমুল হাসান, টোটাল গ্যাস কোম্পানীর উপজেলা পরিবেশক মুবিনুল হক দুলাল প্রমূখ। কর্মশলা শেষে অনুষ্টানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী দশজন ছাত্রীকে ” টোটাল অনন্যা ” পুরস্কার সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

পাঠকের মতামত: