ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রামুতে অপহরণের শিকার সপ্তম শ্রেণির ছাত্রী ২০দিনেও উদ্ধার হয়নি

সোয়েব সাঈদ, রামু ::Labiba Sarwar 30.04.17

রামুতে সপ্তম শ্রেণি পড়–য়া এক ছাত্রী অপহরণের শিকার হয়েছে। ১১এপ্রিল এ অপহরণের ঘটনা ঘটে। অপহরণের ২০দিন পরও মেয়ের সন্ধান না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে বাবা-মা সহ পরিবারের সদস্যরা। এ ঘটনায় অপহৃত ছাত্রীর বাবা রামু থানায় লিখিত এজাহার দায়ের করেছেন।

অপহৃত ছাত্রী (বয়স ১৪ বছর) রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা টিলাপাড়ার বাসিন্দা এবং স্থানীয় সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে অধ্যয়নরত।

থানায় দেয়া এজাহারে উল্লেখ করা হয়েছে, রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের হাইটুপী ভুতপাড়া এলাকার আমির হোছন মনুর ছেলে জসিম উদ্দিন অপহৃত ছাত্রীটিকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু মেয়ের বয়স কম ও ছেলে বখাটে হওয়ায় এ প্রস্তাব প্রত্যাখান করে ছাত্রীর অভিভাবকরা। এরই জের ধরে গত ১৪ এপ্রিল সন্ধ্যায় জসিম উদ্দিন ও তার সহযোগিরা বসত ভিটে থেকে ছাত্রীটিকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান জানিয়েছেন, বিদ্যালয়ে দেয়া তথ্যমতে ওই ছাত্রীর জন্ম তারিখ ১০ জুন ২০০৩ ইং।

কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, অপহৃত ছাত্রীর বাবা থানায় অভিযোগ দিলে পুলিশ অভিযুক্ত ব্যক্তির বাবাসহ ২জনকে আটক করে। ৩দিনের মধ্যে ছাত্রীটিকে থানায় হাজির করার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়। কিন্তু ৩দিনের পরিবর্তে এখন দুই সপ্তাহ পার হলে ছাত্রীটিকে হাজির করা হচ্ছে না। রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানিয়েছেন, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: