ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ মিছিল

17015102_1126983747430838_693282080_oঅন্যায় ও অযৌক্তিভাবে দফায় দফায় গ্যাসের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে এবং গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবিতে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরে বিক্ষোভ করেছে কক্সবাজার শহর জামায়াতে। ২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 সমাবেশে বক্তাগণ বলেন, সরকার দেশে সুশাসন প্রতিষ্ঠায় পুরোপুরি ব্যর্থ হয়েছে। তারা জনজীবনে শান্তি-শৃঙ্খলা ও স্বস্থি ফিরিয়ে আনার পরিবর্তে ক্রমেই গণদুর্ভোগ বাড়িয়ে দিচ্ছে। একের পর এক সরকারের হঠকারী সিদ্ধান্তের কারণে জনজীবনে নেতিবাচক প্রভাব পরছে। সরকারের গণবিরোধীতার ধারাবাহিকতায় আগামী ১ মার্চ ও ১ জুন দু’দফায় গ্যাসের মূল্য বৃদ্ধির যে সিদ্ধান্ত ঘোষণা করেছে তা নতুন করে গণদুর্ভোগ সৃষ্টি করবে এবং দ্রব্যমূল্য পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটবে।

গ্যাসের বাড়ানোর সরকারী সিদ্ধান্ত অযৌক্তিক ও অগ্রহণযোগ্য। দুর্নীতি ও লুটপাটের অর্থেও যোগান দিতেই সরকার গ্যাসের দাম বার বার গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি করছে। সরকারের এ সিদ্ধান্তের ফলে নিন্ম ও মধ্যবিত্ত মানুষেরা আরেক দফা দুর্ভোগে নিপতিত হবে। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এজন্য তারা একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে। গ্যাস খাত লাভজনক হওয়া সত্বেও গ্যাসের দামও বৃদ্ধি করেছে সরকার। সরকারের গণবিরোধী এই নীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় নেতৃবৃন্দ। গণবিরোধি এ সিদ্ধান্ত পরিহার করে অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল প্রত্যাহারে সরকারের প্রতি অহবান জানান, অন্যথায় ব্যর্থ ও জুলুমবাজ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান বক্তারা।

পাঠকের মতামত: