ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পেকুয়ায় সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার ৪ সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া

কক্সবাজারের পেকুয়ায় সংবাদ সংগ্রহে গিয়ে চারজন সাংবাদিক হামলার শিকার হয়েছেন। গতকাল সোমবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের হারিণাফাঁড়ি এলাকায় ইয়াবা কারবারির সদস্যরা এই হামলা চালায় বলে অভিযোগ।

হামলায় আহতরা হলেন দৈনিক সময়ের আলো পত্রিকার প্রতিনিধি ইমরান হোসাইন, মোহনা টেলিভিশন প্রতিনিধি হারুন বিল্লা, স্থানীয় দৈনিক বাঁকখালী পত্রিকার প্রতিনিধি আজিজুল হক ও দৈনিক সমুদ্র বার্তার প্রতিনিধি সাইফুল ইসলাম।

আক্রান্ত সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, ইয়াবা কারবারের তথ্য সংগ্রহে গেলে অতর্কিতভাবে ওই চার সাংবাদিকের ওপর জিয়াউদ্দিন ও দিদারের নেতৃত্বে হামলা করে মাদক কারবারি সিন্ডিকেট।

আক্রান্ত সাংবাদিক ইমরান হোসাইন বলেন, সম্প্রতি ইয়াবা কারবারি জিয়া উদ্দিনের বিরুদ্ধে পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশের জের ধরে আমাদের ওপর

পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। হামলাকারীরা আমার হাতে থাকা একটি মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এ সময় আমাকে রক্ষা করতে এসে আমার অপর সহকর্মীরাও হামলার শিকার হন। হামলাকারীরা সহকর্মী হারুনের একটি মোবাইল ও সাইফুলের কাঁধে থাকা ক্যামেরার ব্যাগও ছিনিয়ে নেয়।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, ঘটনার পরপর পুলিশ পাঠানো হয়েছে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত দিদার ও জিয়াউদ্দিন পলাতক রয়েছে। হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান চলছে।

পাঠকের মতামত: