ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ৮৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের পর মেয়র পদে ৬ জন, ৪ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৬ জন এবং ১২ টি সাধারণ ওয়ার্ডে ৬২ জন সহ মোট ৮৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। অপরদিকে মেয়র পদে একজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার ১৮ মে রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাইয়ের কাজ সম্পন্ন করা হয়। কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস.এম শাহাদাত হোসেন এসব তথ্য জানিয়েছেন।

মনোনয়নপত্র বাছাইয়ের সময় অন্যান্যদের সাথে কক্সবাজার পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা, টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম, রামু উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম উপস্থিত ছিলেন।

মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আল জোবায়ের চৌধুরী জামিনদার হিসাবে ঋন খেলাপী হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ১ নম্বর ওয়ার্ডে মোস্তাক আহমদ ঋন খেলাপী হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ৮ নম্বর ওয়ার্ডে খোরশেদ আলম চৌধুরী ঋন খেলাপী হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। ১১ নম্বর ওয়ার্ডে মোঃ শফিউল আলম সম্পদ বিবরণী সম্বলিত সর্বশেষ আয়কর রিটার্নের রশিদ জমা না দেওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী ২১ মে এর মধ্যে কক্সবাজার জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপীল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার এস.এম শাহাদাত হোসেন।

মেয়র পদে যাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তাঁরা হলেন-মাসেদুল হক রাশেদ (স্বতন্ত্র), মো: মাহবুবুর রহমান চৌধুরী (আওয়ামী লীগ),জোসনা হক (স্বতন্ত্র), জগদীশ বড়ুয়া (স্বতন্ত্র), সরওয়ার কামাল (স্বতন্ত্র) এবং মোঃ জাহেদুর রহমানসহ (ইসলামী আন্দোলন) মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১ (১, ২ ও ৩) নম্বর ওয়ার্ডে বৈধ প্রার্থীরা হলেন-শাহেনা আকতার ও ফাতেমা বেগম। মোট ২ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২ (৪, ৫ ও ৬) নম্বর এ বৈধ প্রার্থীরা হলেন-ইয়াছমিন আকতার, রোকেয়া আক্তার কেয়া, জেসমিন আক্তার, হেলেনাজ তাহেরা, সাবেকুন্নাহার ও চম্পা উদ্দীনসহ মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৩ (৭, ৮ ও ৯) এ বৈধ প্রার্থীরা হলেন-মমতাজ বেগম, সুমা দাশ, রোমেনা আফাজ, জাহেদা আক্তার, ছালেহা আক্তার ও শাহীনা আক্তার শাহীনসহ মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৪ (১০, ১১ ও ১২) এ বৈধ প্রার্থীরা হলেন-কোহিনুর ইসলাম ও নাছিমা আকতারসহ মোট ২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১ এ বৈধ প্রার্থীরা হলেন-জাহিদুল ইসলাম, মো: রিয়াজ উদ্দিন, এস.আই.এম আকতার কামাল আজাদ, মো: আতিক উল্লাহ, রাহামত উল্লাহ, আবদুল মান্নানসহ মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০২৭৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ২ এ বৈধ প্রার্থীরা হলেন-এম. জাফর আলম হেলালী, মোঃ সাহাব উদ্দীন, শাহেদুল আলম, ফাতেমা শারমিন ও মিজানুর রহমানসহ মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৯১৬২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৩ এ বৈধ প্রার্থীরা হলেন-আবুল হোসেন, করিম উল্লাহ, মিঠুন কান্তি দাশ, আমিনুল ইসলাম, আবু আদনান ও মোহাম্মদ আমিনুল ইসলামসহ মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬১৭৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৪ এ বৈধ প্রার্থীরা হলেন-আবদু গফফার, মোঃ আবদুল মাজেদ, এহেছান উল্লাহ, মিজানুল করিম, মোঃ দিদারুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন রিয়াদ, শামশুল আলম, ওমর ফারুক ও সিরাজুল হকসহ মোট ৯ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৮২৭৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৫ এ বৈধ প্রার্থীরা হলেন-সাহাব উদ্দিন, মামুনুর রশিদ, মোঃ তাহের আলম, গোলাম আরীফ লিটন ও মোঃ জীবনসহ মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭৮২৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৬ এ বৈধ প্রার্থীরা হলেন-মোঃ জাবেদ মোস্তফা, ফজল করিম, মোঃ রিয়াজ মোর্শেদ, ওমর সিদ্দিক, মোহাম্মদ শাহজাহান ও জসিম উদ্দিনসহ মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭২৫৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৭ এ বৈধ প্রার্থীরা হলেন-ওসমান সরওয়ার টিপু, শামশুল আলম, আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, মোঃ সাফায়াত কামাল সৌরভ, মোঃ জাহেদুল হক ও জাফর আলমসহ মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০১১১ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৮ এ বৈধ প্রার্থীরা হলেন-বেলাল হোসেন, রাজ বিহারী দাশ ও উজ্জল করসহ মোট ৩ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭২৫৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৯ এ বৈধ প্রার্থীরা হলেন হলেন-জাহেদুল ইসলাম জাহেদ, মোঃ হেলাল উদ্দীন ও আবু ওবায়েদ্দীন নাছেরসহ মোট ৩ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭৩৪৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১০ এ বৈধ প্রার্থীরা হলেন হলেন-সালাহ উদ্দিন সেতু ও আবছার কামালসহ মোট ২ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭০৩৮ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১১ এ বৈধ প্রার্থীরা হলেন হলেন-নুর মোহাম্মদ, মোঃ সেলিম রেজা, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, রিদুয়ান রশিদ ও মোঃ মহিন উদ্দীনসহ মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬০০৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১২ এ বৈধ প্রার্থীরা হলেন হলেন-এম.এ মনজুর, মোঃ এনামুল কবির, শামীম আহমদ, মোঃ শহিদুল ইসলাম শহীদ ও দিদারুল করিমসহ মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭১৮৪ জন।

আগামী ২৫ মে বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ২৬ মে শুক্রবার প্রতীক বরাদ্দ এবং ১২ জুন সোমবার ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। কক্সবাজার পৌরসভায় মোট ৯৫ হাজার ৩৮৬ জন ভোটার রয়েছেন।

 

পাঠকের মতামত: