ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শতভাগ ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলায় উন্নীত হবে চকরিয়া

মোঃ নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া ::  “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” -এরই আলোকে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান(৪র্থ পর্যায়ে) শুভ উদ্ভোদন কার্যক্রমে চকরিয়া উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণার লক্ষে ২০ মার্চ সোমবার দুপুরে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলন করেছেন।

উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জেপি দেওয়ান।
এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ রাহাত উজ জামান, উপজেলা কৃষি অফিসার এসএম নাছিম হোসেন।

সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জেপি দেওয়ান বলেন, “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট ২(দুই) শতক জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে চকরিয়া উপজেলায় সর্বমোট ৮০০ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদানের জন্য তালিকাভুক্ত করা হয়। ইতোমধ্যে অধিকাংশ পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। নির্মাণাধীন বাকি গৃহসমূহের মধ্যে হস্তান্তরযোগ্য ২(দুই) শতক জমিসহ সর্বমোট গৃহ প্রদানের লক্ষ্যে আগামী ২২ মার্চ রোজ বুধবার সকাল ০৯:০০ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে জমিসহ গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আনুষ্ঠানিক শুভ উদ্ভোদন ঘোষণা হবে। উক্ত অনুষ্ঠানে গণভবন প্রান্ত হতে ভার্চ্যুয়ালি সরাসরি সংযুক্ত হয়ে ভূমি ও গৃহহীন পরিবারসমূহের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী। আগামী ২২ মার্চ রোজ বুধবার ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জমিসহ গৃহ হস্তান্তরের এই মহতী অনুষ্ঠানকে সুন্দর ও সফল করার জন্য উপজেলা প্রশাসন চকরিয়া ২০ মার্চ সাংবাদিক সম্মেলন করেন।

উল্লেখ্য,আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রীর উপহার শতভাগ ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলায় উন্নীত হবে মর্মে আনুষ্ঠানিক ঘোষণা করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

পাঠকের মতামত: