ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় শর্টসার্কিটের আগুনে ১৩ টি বসতঘর পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ার কোনাখালীতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে ১৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের লেলিহান শিখায় বসতঘরে থাকা নগদ টাকা, স্বর্ণাঅলঙ্কার, ধান, বাড়ির গুরুত্বপূর্ণ আসবাবপত্র, শিক্ষার্থীদের বই খাতাসহ বিভিন্ন সামগ্রী পুড়ে যায়।

১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার কোনাখালী ইউনিয়নের ছইনাম্মার ঘোনা ৭নং ওয়ার্ড এলাকায় এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, বিদ্যুতের শর্টসার্কিট থেকে মুহূর্তের মধ্যে আগুন সবঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পার্শবর্তী পেকুয়া উপজেলার ফায়ারসার্ভিস ও চকরিয়া ফায়ারসার্ভিস কর্মীরা কয়েক ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার)১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল হক সিকদার।

এ সময় এমপি জাফর আলম তাৎক্ষনিক পুড়ে যাওয়া প্রত্যেক ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রাথমিকভাবে ১০ হাজার টাকা এবং পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাস চৌধুরী বাবলার পক্ষথেকে প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ১৩ পরিবারের মাঝে চাল, ডাল ও কম্বলসহ অনুদান প্রদান করা হয়।।

কোনাখালী ইউনিয়নের চেয়ারম্যান দিদারুল হক সিকদার জানান, সম্প্রতি সময়ে তারা ঘর গুলো নির্মাণ করেছিল। হঠাৎ তাদের ঘরগুলো পুড়ে ছাই হয়ে যাওয়ায় এসব পরিবারগুলো অসহায় হয়ে পড়েছেন। তিনি আরো জানান, এতে করে ১৩ ঘরের মালামালসহ প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পাঠকের মতামত: