ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে  -এমপি জাফর

মনির আহমদ, কক্সবাজার: প্রধান অতিথি সাংসদ আলহাজ্ব জাফর আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে সর্বোচ্চ বাজেট দিচ্ছেন।  তাই আজ শিক্ষা প্রতিষ্ঠান বদলে গেছে। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।চকরিয়া পৌরসভার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান পালাকাটা দাখিল মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে তিনি এ কথা বলেন।

পালাকাটা দাখিল মাদ্রাসা, শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবেশ নিয়ে সন্তোষজনক বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান।

শনিবার (১১ মার্চ) সকাল ১১টায় প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের উপস্থিতিতে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শফিউল আলম বাহারের সভাপতিত্বে এবং সহ-সুপার মাওলানা এহছানুল হক নঈমী ও সিনিয়র শিক্ষক মো. জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসা সুপার আলহাজ্ব মাওলানা নুরুল হোছাইন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কে.এম ছালাহ উদ্দিন ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন (বি.এ)।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষকদের পক্ষে রোমেনা রহমান, সালমা আখতার, নুরুচ্ছমদ নূরী, প্রাক্তন ছাত্র সংসদের সভাপতি মোহাম্মদ নুরুন্নবী, সাধারণ সম্পাদক শিল্পী শোয়াইব বিন হাবিব, সাংগঠনিক সম্পাদক ওবাইদুল হাকিম মারুফ প্রমুখ।

এসময় উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ শাফায়াত ফারুক, প্রাক্তন ছাত্র সংসদের প্রধান উপদেষ্টা মাস্টার মুহাম্মদ মুজিবুল হক, নির্বাহী উপদেষ্টা প্যানেল চেয়ারম্যান

চেয়ারম্যান লিয়াকত আলী, সংসদের অফিস সম্পাদক আতিকুর রহমান, অর্থ সম্পাদক মোঃ সাজ্জাদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন। পরে প্রাক্তন ছাত্র সংসদের ব্যবস্থাপনা ও সহযোগিতায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ক্যাটাগরির আকর্ষণীয় পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এদিকে প্রাক্তন ছাত্র সংসদের পক্ষ থেকে সংসদের অর্থায়নে একটি নান্দনিক মানসম্মত মাদরাসার গেইট তথা প্রধান ফটক নির্মাণের ঘোষণা দেয়া হয়। এটি বাস্তবায়নে শনিবার দুপুরে মাদরাসার অনুষ্ঠান শেষে প্রাক্তন ছাত্র সংসদের সভাপতি ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ নুরুন্নবীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিল্পী শোয়াইব বিন হাবিবের সঞ্চালনায় সংসদের নিজস্ব কার্যালয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে অংশগ্রহণ করে প্রাক্তন ছাত্র সংসদের উদ্যোগকে স্বাগত জানিয়ে আন্তরিক সহযোগিতা করে যাবার সহমত পোষণ করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শফিউল আলম বাহার। সভায় ছাত্র সংসদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: