ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অবৈধ কাঠ পাচারকালে প্রাইভেট নোহার সাথে ট্রলির সংঘর্ষ, আশঙ্কাজনক- ১

চকরিয়া সংবাদদাতা ::
দিনদুপুরে বনাঞ্চলের গর্জন কাঠ পাচারকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ট্রলি ও প্রাইভেট নোহার সংঘর্ষে তিন যাত্রী গুরুতর আহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় এক যুবককে চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (১২ মার্চ) সকাল ৮টার দিকে চকরিয়া উপজেলার মালুমঘাটের ফাঁসিয়াখালী রেঞ্জ কার্যালয় সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত মোঃ আরাফাত (৩০) ও একই এলাকার মাহাবুবা আক্তার (৪২) কক্সবাজার সদরের ঈদগাঁও কলেজ সংলগ্ন ভাদিতলা এলাকার বাসিন্দা। তৎমধ্যে অপরজনের নাম জানা যায়নি।

আহতদের স্বজন কায়ছার বাবুল জানান, চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে পরিক্ষা দিতে ঈদগাঁও থেকে সকালে সাথে যাচ্ছিলেন মা মাহবুবা আক্তার। পতিমধ্যেই এ দুর্ঘটনা ঘটে। আরফাত নামের পরিবারের সদস্যকে আশঙ্কাজনক অবস্থায় মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতাল থেকে চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকায় ট্রলি যোগে অবৈধভাবে বোট নির্মাণের কারখানায় চিরাই গর্জন গাছ নিয়ে যাচ্ছিল। পার্শ্ববর্তী লামা উপজেলাধীন ফাঁসিয়াখালীর গুলিস্তান বাজার এলাকার করাতকল থেকে আনছিল এসব কাঠ। সেখানকার একাধিক অবৈধ করাতকলে বনাঞ্চলের চোরাই মাদার ট্রি বিক্রির অভিযোগ দীর্ঘদিনের। মহাসড়কের মালুমঘাট বাজারের ফাঁসিয়াখালী রেঞ্জ কার্যালয় পর্যন্ত এসে কাঠ বোঝাই ট্রলিটি সড়কের দিক পাল্টিয়ে ডুমখালী এলাকায় প্রবেশ মুহূর্তে প্রাইভেট নোহার সাথে মুখোমুখি ধাক্কা লাগে।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহরাজ উদ্দিন জানান, এখানে আমি নতুন। বনের কাঠ কোথায় পাচার হচ্ছে, কারা জড়িত বিস্তারিত খোঁজ খবর নেয়া হচ্ছে। এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া উপজেলা প্রশাসনের মধ্যমে দ্রুত করাতল উচ্ছেদ অভিযান চলবে বলেও জানান তিনি।

দুর্ঘটনা কবলিত কোঠ বোঝাই ট্রলি ও প্রাইভেট নোহাটি জব্দ করা হয়েছে বলে জানান মালুমঘাট হাইওয়ে থানার পরিদর্শক মাকসুদ আহমেদ। আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এনিয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: