ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এই সরকারের উপর জনগণের কোনো আস্থা নেই- নজরুল ইসলাম খান

প্রেস বিজ্ঞপ্তি:
বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল, ডাল, কৃষি উপকরণ , শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনী দ্রব্যমূল্যের প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে কক্সবাজারে মানববন্ধন পালন করেছে জেলা বিএনপি।

শনিবার (১১ মার্চ) সকাল ১১টার দিকে জেলা বিএনপি কার্যালয়ের সম্মুখ সড়কে এই মানববন্ধন আয়োজন করা হয়।
জেলা বিএনপি সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর সঞ্চা লনায় মানববন্ধনোত্তর এক সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন, মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, সরকারের সমালোচনা আর রাষ্ট্রের সমালোচনা ভিন্ন জিনিস। একটার সাথে আরেকটা গুলিয়ে ফেললে হবে না। সরকার সেটা গুলি ফেলছে। সরকারের মন্ত্রী-এমপিরা একদিন বলে খালেদা জিয়া রাজনীতি করতে পারবে। আবার দ্বিতীয় দিন বলেন, রাজনীতি করতে পারবে না। এমন হাস্যকার বক্তব্যে জনগণ তাদেরকে পাগল হিসেবে আখ্যায়িত করছে।

তিনি আরো বলেন, এই সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। তারা ভিন্ন প্রক্রিয়ায় ক্ষমতা দখল প্রক্রিয়া অব্যাহত রাখতে রাখতে চায়। কিন্তু জনগণ রাস্তায় নেমে গেছে আন্দোলনে। সে আন্দোলনের ঢেউয়ে সরকার নড়বড়ে হয়ে গেছে। এতে স্পষ্ট হয়ে গেছে, এই অবৈধ সরকার আর কখনো জনগণের ভোটে ক্ষমতায় আসতে জলাপারবে না।

বিশেষ অতিথির বক্তব্যে লুৎফুর রহমান কাজল বলেন, সরকার ততই তালবাহনা করুক শেখ হাসিনার অধীনে আর নির্বাচন হবে না। চলমান আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা হবে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলমগীর মোঃ মাহফুজ উল্লাহ ফরিদ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দীন, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সরওয়ার রোমন, জেলা কৃষক দলের সদস্য সচিব শরীফ উদ্দীন বাবুল, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মিজানুল আলম।

এছাড়াও উক্ত মানববন্ধন কর্মসূচীতে জেলার ১৪টি ইউনিট থেকে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন সমূহের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দসহ সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

পাঠকের মতামত: