ঢাকা,সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

ফাইতং ইউনিয়ন পরিষদের সাবেক

চেয়ারম্যান জালাল উদ্দীন কোম্পানির ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
লামা উপজেলার ফাইতং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দীন কোম্পানি (৫২) ইন্তেকাল ( ইন্না-লিল্লাহ ওযা ইন্না-লিল্লাহ ইলাইহি রাজিউন) করেছেন। গতকাল সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে চকরিয়া থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়ার পথে হৃদক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে যান।

মরহুম জালাল উদ্দীন কোম্পানির নিজ বাড়ি চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট এলাকায়। তিনি জেলার বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব ফরিদুল আলম সিআইপি’র ছোটভাই।
তার ছোট ভাই লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ মানিক বলেন, সোমবার বিকালের দিকে জালাল উদ্দীন কোম্পানি ফাইতং ইউনিয়নে ছিলেন। তিনি সেখানে একটি সড়ক উন্নয়ন কাজ তদারকি করেছিলেন। ওইসময় শারিরীকভাবে অসুস্থতা অনুভব করলে গাড়ি চালককে ঢেকে নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন। একপর্যায়ে তিনি গাড়িতে করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে পৌঁছেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করেন। এরই মধ্যে চকরিয়া সরকারি হাসপাতাল থেকে তাকে নিয়ে কক্সবাজার যাওয়ার পথে তিনি ইন্তেকাল করেন।
নুর মোহাম্মদ মানিক বলেন, মঙ্গলবার ৬ ডিসেম্বর জোহরের নামাজের পর চকরিয়া সরকারি কলেজ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত: জালাল উদ্দীন কোম্পানির বাড়ি চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে হলেও তিনি দুইযুগের বেশি সময় ধরে লামা উপজেলার ফাইতং ইউনিয়নে ব্যবসা বাণিজ্য ও রাজনীতি করতেন। সেইসুবাদে তার ফাইতং ইউনিয়নের জনগণের সঙ্গে আত্মার সম্পর্ক তৈরি হয়েছে। এরই ফলশ্রুতিতে জালাল উদ্দীন কোম্পানি ২০১৬ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে বিপুল ভোটে ফাইতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তবে ২০২১ সালের নির্বাচনে তিনি পাবর্ত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপির নির্দেশে প্রার্থী হননি। সম্প্রতি তিনি সম্মেলনের মাধ্যমে ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। তার আগে ইউনিয়ন আওয়ামী লীগে আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন জালাল উদ্দীন কোম্পানি।

এদিকে ফাইতং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দীন কোম্পানির ইন্তেকালে বান্দরবান আসনের সাংসদ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর, কক্সবাজার ১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদি, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান, লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু বাথোয়াইছিং, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো ওমর ফারুক ছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বান্দরবান জেলা, চকরিয়া উপজেলা, লামা উপজেলা এবং ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক জানিয়েছেন।

পাঠকের মতামত: