ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

স্কুল শিক্ষার্থীর উপর বখাটেদের হামলা, বিচার চেয়ে মানববন্ধন

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় এক শিক্ষার্থীর উপর হামলা করেছে স্থানীয় বখাটেরা। হামলার শিকার পারভেজ মোশারফ (১৪) উপজেলার উজানটিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শির্ক্ষার্থী ও ঘোশাল পাড়ার জামাল হোছাইনের ছেলে।

মঙ্গলবার দুপুরে এ ঘটনায় হামলার বিচার চেয়ে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। উজানটিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্র জানায়, সোমবার ফুটবল খেলার মাঠে বাকবিতণ্ডার জের ধরে স্থানীয় বাসিন্দা জাকির হোসেনের ছেলে নাইম উদ্দিন ও মাইন উদ্দিন অষ্টম শ্রেণির শিক্ষার্থী পারভেজ মোশারফের উপর হামলা করে। এতে নাক ও কান দিয়ে রক্তক্ষরণ হয় পারভেজের। মুহুর্তেই অজ্ঞান হয়ে পড়ে সে। সেখান থেকে উদ্ধার করে স্থানীয়রা তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

মানববন্ধনে বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী শামীমা আক্তার বলেন, নাইম উদ্দিন এলাকার চিহ্নিত বখাটে। সে প্রতিদিন বিদ্যালয়ের ছাত্রীদের উত্যক্ত করে৷ এছাড়া এলাকার সকল অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত সে। গতকাল (সোমবার) আমাদের ভাই মোশারফের উপর গুণ্ডার স্টাইলে হামলা করে আহত করেছে৷ আমরা এর বিচার চাই।
প্রধান শিক্ষক সেলিম উল হক চৌধুরী এ হামলার পরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা নিরাপত্তা হুমকিতে পড়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ফুটবল মাঠের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় বখাটে ছেলেরা আমাদের এক শিক্ষার্থীকে পিটিয়ে গুরুতর আহত করেছে। তাঁরা এখন আমাদের হুমকি-ধমকি দিচ্ছে। এই মুহুর্তে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মানববন্ধনে শিক্ষকদের মধ্যে উপিস্থিত ছিলেন, সহকারী শিক্ষক জাকের উল্লাহ চৌধুরী, তৌহিদুল ইসলাম, আবু বকর, জিয়াউর রহমান, সানজিদা বেগম, শাহিন আক্তার। এছাড়া স্থানীয় সমাজকর্মী তৌহিদুল ইসলাম সুজনও উপস্থিত ছিলেন।

অভিযুক্ত মাইন উদ্দিন বলেন, হামলার ঘটনায় আমি ছিলাম না। ঘটনার শেষে আসছি। তখন স্কুলের কয়েকজন ছাত্র আমার বাবার সাথে বেয়াদবি করতে দেখেছি।

এব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, উজানটিয়ায় এক স্কুল শিক্ষার্থীর উপর হামলা হয়েছে শুনেছি। এখনো কেউ লিখিত অভিযোগ জমা দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: