ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইনানী সৈকতে জেটি

কক্সবাজার জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে রুল জারি

কক্সবাজার প্রতিনিধি :: বিশ্বের দীর্ঘতম সৈকত দ্বিখন্ডিত করে কক্সবাজারের ইনানীতে নির্মিত জেটি ‘কেন অপসারণের নির্দেশনা দেওয়া হবে না’ মর্মে প্রতিরক্ষা সচিব ও কক্সবাজারের জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট।  বৃহস্পতিবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ এ রুল জারি করে আগামী চার সপ্তাহর মধ্যে জবাব দিতে নির্দেশ দেন।
কক্সবাজার নাগরিক ফোরামের পক্ষে সভাপতি আ ন ম হেলাল উদ্দিন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। বাদীর পক্ষে হাইকোর্টে মামলাটির আইনজীবী ছিলেন এডভোকেট আমীর হোছাইন। তিনি হাইকোর্টের রুলের সত্যতা নিশ্চিত করেছেন।

কক্সবাজার নাগরিক ফোরামের সভাপতি আ ন ম হেলাল উদ্দিন জানান, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত দেশের প্রত্যেকটা মানুষের অহংকার। এই ঐতিহ্য দ্বিখন্ডিত করে জেটি নির্মাণের বিরুদ্ধে কক্সবাজারের সাধারণ মানুষের সাথে কক্সবাজার নাগরিক ফোরাম, আমরা কক্সবাজারবাসী সংগঠন, বাপা ও অন্যান্য সংগঠন ছাড়াও মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সমাজ বহুদিন ধরে আন্দোলন করে আসছে। কিন্তু দীর্ঘ আন্দোলনেও এই বেআইনি কর্মকান্ডকে থামাতে পারছি না। ফলে সবার পক্ষ থেকে আমরা বাধ্য হয়ে আদালতের আশ্রয় নিয়েছি।

পাঠকের মতামত: