ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

লোকালয়ে আসা অসুস্থ হাতির সাথে সেলফি রামুতে

রামু প্রতিনিধি :: কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের দুর্গম করলিয়ামুরা এলাকায় লোকালয়ে চলে এসেছে একটি বন্যহাতি। হাতিটির আশপাশে ঘুরছে একটি শাবক। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। ৬ আগষ্ট, শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাতিটির আনাগোনা দেখা গেছে।

স্থানীয় ঈদগড়ের কৃষক মাইন উদ্দিন (৫৫) বলেন, শনিবার বেলা তিনটার দিকে গহিন জঙ্গল থেকে মা হাতিটি করলিয়ামুরা এলাকায় নেমে আসে। সন্ধ্যা সাতটার দিকে হাতিটি ঈদগড়-বাইশারী সড়কের ওপর চলে আসে। এ সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। রাত আটটার দিকে হাতিটি সড়কের পাশে জঙ্গলে আশ্রয় নেয়।

স্থানীয়রা জানান, হাতিটিকে দেখতে অসুস্থ মনে হয়েছে। ঠিকমতো হাঁটা চলাও করতে পারছিল না। সম্ভবত খাদ্য সংকটে পড়ে দুর্বল হয়ে পড়েছে। হাতিটি দেখতে জঙ্গলের পাশে লোকজনের সমাগম ঘটে। এ সময় অনেক উৎসুক জনতা হাতির সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে।

কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগড় বনরেঞ্জ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনাস্থলে বন বিভাগের লোকজন রয়েছেন। মা হাতিটি আসলেই অসুস্থ। এটিকে বনে ফেরানোর চেষ্টা চলছে। রাতে মশাল জ্বালিয়ে হাতিটিকে বনের দিকে তাড়ানোর চেষ্টা চালানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, অনেক চেষ্টার পরও হাতিটি সরছে না। হাতির বয়স আনুমানিক ২০ বছর। তার একটি শাবকও রয়েছে। অসুস্থ হাতির চিকিৎসার জন্য ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি সার্জনকে খবর দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: