ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রামুর চাকমারকুলে মাদকসেবীদের আস্তানায় অভিযান, মদ উদ্ধার

সোয়েব সাঈদ, রামু ::  রামুর চাকমারকুল ইউনিয়নের বণিকপাড়া এলাকায় মাদকসেবীদের আস্তানায় অভিযান চালিয়ে চোলাই মদ উদ্ধার করা হয়েছে। চাকমারকুল ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য রাশেদুল হক রাসেল এর নেতৃত্বে বুধবার, ৩ আগস্ট বিকালে এ অভিযান চালানো হয়। অভিযান চলাকালে মাদকের আস্তানায় থাকা মাদক ব্যবসায়ি এবং মাদকসেবনকারিরা পালিয়ে যায়। পরে রামু থানা পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত মদ জব্দ করে।
ইউপি সদস্য রাশেদুল হক রাশেল জানান- দীর্ঘদিন এখানে একটি চিহ্নিত চক্র রমরমা মাদক ব্যবসা চালিয়ে আসছে। একারনে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ স্থানীয়রা নৈতিক অবক্ষয়ের দিকে ধাবিত হচ্ছিলো। এ নিয়ে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে পরিষদের গ্রাম পুলিশ সদস্যদের সহযোগিতায় তিনি এ অভিযান চালান। অভিযানে ছোট-বড় বোতলে ভর্তি করে বিক্রির জন্য মজুদ করা ১০ লিটারের বেশী চোলাই মদ জব্দ করা হয়। অভিযান টের পেয়ে মাদক ব্যবসায়ি স্থানীয় শাইর মোহাম্মদের ছেলে হাসান সহ অন্যান্যরা পালিয়ে যায়।
রামু থানার উপ-পরিদর্শক মো. মঞ্জু জানিয়েছেন- বোতল ভর্তি মদ জব্দ করা হয়েছে। মাদক ব্যবসা ও সেবনে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পুলিশ প্রতিটি এলাকায় মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে। মাদকের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসারও আহবান জানান তিনি।
জানা গেছে- সাম্প্রতিক সময়ে চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারের নেতৃত্বে পুরো ইউনিয়নে মাদক বিরোধী কার্যক্রম সফলভাবে পরিচালিত হচ্ছে। এরই আওতায় কয়েকমাসে মাদকের আস্তানাগুলোতে ঝটিকা অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদকদ্রব্য সহ একাধিক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

পাঠকের মতামত: