ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

রামু এসএসসি’ ৯২ ব্যাচের জমকালো বন্ধু সম্মিলন সম্পন্ন

সোয়েব সাঈদ, রামু ::  রামুর এসএসসি’ ৯২ বন্ধুদের নিয়ে গঠিত অন্যতম প্রতিনিধিত্বশীল সংগঠন বন্ধু’ ৯২ এর উদ্যোগে জমকালো আয়োজনে সম্পন্ন হলো বন্ধু সম্মিলন-২০২২। রামু কক্সবাজার এর বন্ধুরা হৃদয়ে বন্ধুত্বের জয়গান শ্লোগানকে ধারণ করে কক্সবাজার কলাতলি বীচ সংলগ্ন ঝাউবিথীর ছায়াতলে মনোরম পরিবেশে প্যাসিফিক বীচ লাউঞ্জে ক্যাফেতে এ সম্মিলনের আয়োজন করা হয়।

শুক্রবার, ২২ জুলাই সকাল ১০ টায় জাতীয় সংগীত ও কেক কেটে দিনব্যাপী এ অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে স্মৃতিচারণ বন্ধু আড্ডা, ফটোসেশান সহ নানা আয়োজনে মেতে উঠেন বন্ধুরা। মধ্যাহ্ন ভোজের পর চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বন্ধু ‘৯২ সদস্যরা অন্যরকম উচ্ছ্বাসে মেতে উঠে। এ সময় রামুর ঐতিহ্য বাহী খাবার লাইভ রান্নারত ছোলা- পেয়াজু বেগুনি কর্নার থেকে নাস্তা ও ঝুলিয়ে রাখা কলা থেকে কলা ছিড়ে খাওয়া, কপি কর্নার থেকে কফি পান করে ব্যস্ত সময় পার করে অংশগ্রহনকারিরা।

অনুষ্ঠানে আগত বন্ধুরা আয়োজনের সন্তুষ্টি প্রকাশ করে বন্ধুত্বের বন্ধনকে আরো দৃঢ় করে পরবর্তীতে আরো সামাজিক ও মানবিক কর্মকান্ডের মাধ্যমে এ সংগঠনের গতি বৃদ্ধি সহ আরো ব্যাপকভাবে সংগঠিত করার অঙ্গিকার করেন।

বন্ধু সম্মিলন ২০২২ এর অন্যতম উদ্যোক্তা ক্যাপ্টেন জয়নাল আবেদীন বলেন- বন্ধুত্বের বন্ধনকে আরো বিস্তৃত করার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে দেশ ও সমাজের অসহায় মানুষের জন্য কিছু করাই হলো বন্ধু-৯২ এর প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

শেষ পর্বে আকর্ষণীয় র‌্যফেল-ড্র এর মাধ্যমে জমকালো এ আয়োজনের সমাপ্তি হয়। অনুষ্ঠানে রামু উপজেলার সে সময়ের রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, রামু বালিকা উচ্চ বিদ্যালয়, জোয়ারিয়ানালা এইচএম সাঁচী উচ্চ বিদ্যালয়, গর্জনিয়া উচ্চ বিদ্যালয়, ঈদগড় উচ্চ বিদ্যালয় ও দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন দুই শতাধিক বন্ধু পরিবার পরিজন নিয়ে অংশগ্রহন করে।

 

পাঠকের মতামত: